নৌকা মাথায় প্রচারণা চালাচ্ছেন শাহজাহান

নৌকা মাথায় প্রচারণা চালাচ্ছেন শাহজাহান

নিজস্ব প্রতিবেদক:  দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আর মাত্র বাকি ১২ দিন। যতই দিন যাচ্ছে ততোই নির্বাচনী মাঠ জমে উঠছে। ইতিমধ্যে নির্বাচনী মাঠে প্রার্থীদের প্রচার-প্রচারণায় মুখর হয়ে উঠেছে। ভোটারদের দৃষ্টি আকর্ষণ করতে যে যেমন পারছেন পছন্দের প্রার্থীর পক্ষে প্রচারণা চালাচ্ছেন।

তাদেরই একজন নৌকা প্রেমী শাহজাহান (৬০)। তিনি গোপালগঞ্জের টুঙ্গিপাড়া উপজেলার কুশলী গ্রামের বাসিন্দা। তিনি কাঁঠের তৈরি নৌকা মাথায় নিয়ে প্রচারণা চালাচ্ছেন।আজ সোমবার দুপুরে ফরিদপুরের মাঝকান্দি-ভাটিয়াপাড়া মহাসড়কের বোয়ালমারী ওয়াপদা মোড় এলাকায় তাঁকে দেখা যায়।

তিনি কাঠের তৈরি নৌকা মাথায় নিয়ে প্রচারণা চালাচ্ছেন। তাঁর পাঁয়ে বাঁধা ঘুঙুরের শব্দে সবাইকে আকৃষ্ট করছে।।

স্থানীয়রা জানান, ফরিদপুর-১ নির্বাচনী (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা) এলাকা দেশের মধ্যে অন্যতম ভোটার সংখ্যা বিশিষ্ট একটি নির্বাচনী এলাকা।

এ আসনে ৪ লাখ ৭৭ হাজার ৯৬৫জন ভোটার। যেখানে নারী-পুরুষ ভোটার প্রায়ই সমান। সাধারণ মানুষের মধ্যে নির্বাচন নিয়ে ব্যাপক উদ্দীপনা রয়েছে। সকাল-সন্ধ্যা চায়ের দোকানগুলোতে চলছে জমজমাট আলোচনা।সরেজমিনে দেখা যায়, দুপুরের দিকে বোয়ালমারীতে শাহজাহান সরদার ৪ ফুট লম্বা কাঠের নৌকা মাথায় নিয়ে প্রচারণা চালাচ্ছেন।

তিনি সকালে টুঙ্গিপাড়া থেকে করে ফরিদপুর-১ (বোয়ালমারী-মধুখালী-আলফাডাঙ্গা) আসনে আসেন। এ আসনের আওয়ামী লীগের প্রার্থী বীর মুক্তিযোদ্ধা মো. আব্দুর রহমানের পক্ষে প্রচারণা চালান। আব্দুর রহমান এই আসনের দুই বারের সাবেক এমপি। শাহজাহানের প্রচারণা এলাকায় ব্যাপক আলোড়ন সৃষ্টি করেছে।

শাহজাহান সরদার বলেন, ‘ছোট বেলা থেকে বঙ্গবন্ধুকে ভালোবেসে এসেছি। তার আদর্শ আমাকে অনুপ্রাণিত করে। নৌকা হল বঙ্গবন্ধুর প্রতিচ্ছবি। ভোট আসলেই আমি সারা দিন নৌকা মাথায় নিয়ে বিভিন্ন এলাকায় মানুষের দ্বারে দ্বারে ঘুরে বেড়াই। শেখের বেটি হাসিনা বাংলাদেশের জন্য যা করছেন তা অকল্পনীয়। তিনি দেশের মানুষের ভাগ্যের পরিবর্তনের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমাদের উচিত তাকে নৌকা মার্কায় ভোট দিয়ে সহযোগিতা করা।’ আমি সকলকে নৌকা মার্কায় ভোট দেওয়ার জন্য আহ্বান জানাই।’

শাহজাহান জানান, ফরিদপুরে প্রচারণা শেষে তিনি নৈকা মাথায় নিয়ে মাগুরায় যাবেন।

বোয়ালমারী পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ও মেয়র সেলিম রেজা লিপন বলেন, ‘স্বাধীনতার পর থেকে ফরিদপুর-১ আসনে কোনো দিন নৌকা পরাজিত হয় নাই। বর্তমান সরকারের যে উন্নয়নের জোয়ার তাতে আমাদের বিজয় নিশ্চিত। তাছাড়া এ আসনে শেখ হাসিনা যাকে নৌকা প্রতীক দিয়েছেন তিনি দুইবারের সাবেক এমপি ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, দলের পরীক্ষিত সৈনিক। তাকে বিপুল ভোটে বিজয়ী করে নেত্রীর কাছে উপহার চাইবো।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *