নালিতাবাড়ীতে মাদক ব্যবসায়ী রমজানের শাস্তির দাবীতে এলাকাবাসীর ঝাড়ু মিছিল মানব বন্ধন-সত্যবয়ান

নালিতাবাড়ীতে মাদক ব্যবসায়ী রমজানের শাস্তির দাবীতে এলাকাবাসীর ঝাড়ু মিছিল মানব বন্ধন-সত্যবয়ান

নালিতাবাড়ী শেরপুর প্রতিনিধি:জেলা পরিষদের ডাকবাংলোয় অবস্থান করে দেহ ও মাদক ব্যবসা পরিচালনা এবং অন্যায়ভাবে মানুষকে হুমকীদাতা-হয়রাণীকারী ধর্ষণ মামলার চার্জশীটভুক্ত আসামী কেয়ারটেকার রমজান আলীর শাস্তির দাবীতে ঝাড়ু ও জুতা হাতে মিছিল এবং মানববন্ধন করেছেন এলাকাবাসী।
বৃহস্পতিবার (৩ ফেব্রুয়ারি) বেলা বারোটার দিকে শেরপুরের নালিতাবাড়ী শহরে শতাধিক নারী-পুরুষ রমজানের শাস্তির দাবীতে এ কর্মসূচী পালন করে। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তার মাধ্যমে জেলা প্রশাসকের কাছে তারা স্মারকলিপি প্রদান করেন।
ভুক্তভোগী এবং ছিটপাড়া মহল্লাবাসী জানান, শহরের ছিটপাড়ায় মহিলা কলেজ ও বালিকা উচ্চ বিদ্যালয় সংলগ্ন জেলা পরিষদের ডাকবাংলোয় কেয়ারটেকার হিসেবে কর্মরত রজমান আলী। সে ডাকবাংলোর ভিতরে পুরনো একটি পরিত্যাক্ত ভবনে বসবাস করে এবং সেখানে বিভিন্ন জায়গা থেকে তরুণীদের এনে বাইরের খদ্দের দিয়ে দীর্ঘদিন যাবত দেহ ব্যবসা পরিচালনা করে। একইসঙ্গে খদ্দেরদের মাদকের সরবরাহ করে থাকে সে। নিজেও মদ সেবন করে ডাকবাংলোর পরিবেশ নষ্ট করছে। গত ২০১৮ সালে এক প্রতিবন্ধী টোকাই এক তরুণীকে ধর্ষণ করলে ওই তরুণী অন্তঃস্বত্ত্বা হওয়ার পর বিষয়টি প্রকাশ পায়। একপর্যায়ে মামলা দায়ের হলে পুলিশ রমজানসহ দুইজনকে অভিযুক্ত করে চার্জশীট দাখিল করে। বর্তমানে ওই মামলা বিচারাধীন।
এলাকাবাসী আরও জানায়, রমজানের এসব অপকর্মের প্রতিবাদ করলে তার স্ত্রী-কন্যাকে দিয়ে আদালতে মিথ্যা মামলা দিয়ে নিরপরাধ মানুষকে হয়রাণী করে। নারী নির্যাতনের মামলার ভয় দেখায়। এমতাবস্থায় রমজানের কর্মকান্ডে তারা অতীষ্ঠ। তাই এলাকাবাসী রমজানকে চাকুরীচ্যুত করে তার এসব অপকর্ম বন্ধের পাশাপাশি শাস্তির দাবী জানিয়েছেন।
বেলা এগারোটায় শহরের ছিটপাড়া গাংপাড় মহল্লা থেকে নারী-পুরুষ ও তরুণদের সমন্বয়ে রমজানের বিচার দাবী করে শহরের প্রধান সড়কে প্রায় দুই কিলোমিটার প্রদক্ষিণ করে এবং ঝাড়ু ও জুতা হাতে প্রতিবাদ মিছিল করেন। পরে উপজেলা পরিষদের সামনে মানব বন্ধন করেন তারা। মানব বন্ধনে এলাকাবাসীর পক্ষে বক্তব্য রাখেন- ধর্ষিতা প্রতিবন্ধী নারী, নারীনেত্রী কমরেড রাজিয়া সুলতানা, ভুক্তভোগী মিরাজ উদ্দিন, রিপন মিয়া, তারেকসহ অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *