নালিতাবাড়ীতে বিএনপির সম্মেলনে চেয়ার ছুড়াছুঁড়ি-সত্যবয়ান

নালিতাবাড়ীতে বিএনপির সম্মেলনে চেয়ার ছুড়াছুঁড়ি-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেররপুরের নালিতাবাড়ী উপজেলা বিএনপি’র দ্বি-বার্ষিক সম্মেলনে কর্মীদের হামলার ঘটনা ঘটেছে। এতে পন্ড হয়েছে উপজেলা ও শহর বিএনপি’র দ্বি- বার্ষিক সম্মেলনের ২য় অংশ।

বৃহস্পতিবার সন্ধা সাড়ে ৫ টার দিকে পৌরশহরের গড়কান্দা এলাকায় সম্মেলনের প্রথম অধিবেশন শেষ হওয়ার পরে হামলা হয়। এতে সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে উপজেলা ও শহর বিএনপি’র কমিটি ঘোষনা না করা হয়নি। এতে স্থগিত হয় কমিটি।

সম্মেলনের প্রথম অধিবেশনে নালিতাবাড়ী উপজেলা বিএনপির আহ্বায়ক অধ্যাপক নুরুল আমিনের সভাপতিত্বে দুপুরে সম্মেলন উদ্বোধন করেন শেরপুর জেলা বিএনপির সভাপতি মোঃ মাহমুদুল হক রুবেল।
সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন, বিএনপির সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স। ​বিশেষ অতিথির বক্তব্য রাখেন, বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাড. ওয়ারেস আলী মামুন। প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন, শেরপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদক হযরত আলী প্রমুখ।

উপজেলা ও শহর বিএনপি সূত্রে জানা যায়, প্রায় ১৮ বছর পর আজ বৃহস্পতিবার দুপুরে সম্মেলনের আয়োজন করা হয়। সর্বশেষ ২০০৩ সালে সম্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছিল।বিকেলে প্রথম অধিবেশন শেষ হওয়ার পর একদল যুবক অতর্কিত চেয়ার ভাঙচুর ও চেয়ার ছোড়াছুড়ি করে। এতে সম্মেলন স্থলে বিশৃঙ্খলার সৃষ্টি হয়। এসময় কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ কমিটি ঘোষনা না দিয়েই সভাস্থল ত্যাগ করেন। ​সম্মেলনের দ্বিতীয় অধিবেশন পন্ড হয়ে যায়। পরবর্তীতে জেলায় সম্মেলন সম্পন্ন হবে বলে জানা যায়।

এ বিষয়ে জানতে চাইলে উপজেলা বিএনপি’র আহ্বায়ক নুরুল আমীন বলেন, আমি প্রথম পর্বের সমাপনী বক্তব্য দিচ্ছিলাম এমন সময়ে একদল বহিরাগত লোক মিটিং এ ঢুকে ভাংচুর শুরু করে। এতে আমাদের দ্বিতীয় অধিবেশন স্থগিত করতে হয়। কারা হামলা করেছে, এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপির ছেলেরাই মনে হয় একাজ করেছে। তবে কি কারণে করেছে তা আমাদের জানা নেই।
জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি মাহমুদুল হক রুবেল বলেন, আমরা পরবর্তীতে শেরপুর জেলা অফিসে সংশ্লিষ্ট কাউন্সিলরদের নিয়ে নালিতাবাড়ী উপজেলা ও পৌর বিএনপির কমিটি গঠন করা হবে। আজ উত্তপ্ত পরিস্থিতির কারণে সম্মেলন স্থগিত করা হয়েছে। দ্রুতই কাউন্সিল অধিবেশন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *