নকলায় সমাজসেবার ক্ষুদ্রঋণ জাগরণী সপ্তাহ : ঋণদান ১৬লাখ ৬৯হাজার, আদায় ৯লাখ ৯৮হাজার টাকা-সত্যবয়ান

নকলায় সমাজসেবার ক্ষুদ্রঋণ জাগরণী সপ্তাহ : ঋণদান ১৬লাখ ৬৯হাজার, আদায় ৯লাখ ৯৮হাজার টাকা-সত্যবয়ান

নকলা (শেরপুর) প্রতিনিধি:শেরপুর জেলার নকলা উপজেলায় সমাজসেবা অধিদপ্তরাধীন সমাজ কল্যাণ মন্ত্রণালয়ের আওতায় সুদমুক্ত ক্ষুদ্রঋণ জাগরণী সপ্তাহ শেষ হয়েছে।

উপজেলায় সমাজসেবা অফিস সূত্রে জানা গেছে, ১৪ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর মঙ্গলবার পর্যন্ত ক্ষুদ্রঋণ জাগরণী সপ্তাহে বকেয়া ঋণ আদায় করা হয়েছে ৯ লাখ ৯৮ হাজার ৩৩৬ টাকা। আর ঋণ প্রদান করা হয়েছে ১৬ লাখ ৬৯ হাজার টাকা, এর মধ্যে নতুন সদস্যদের মধ্যে ঋণ দেওয়া হয়েছে (বিনিয়োগ) ১১ লাখ ৫৫ হাজার টাকা এবং পুরাতনদের মধ্যে ঋণ দেওয়া হয়েছে (পুন:বিনিয়োগ) ৫ লাখ ১৪ হাজার টাকা।

সুদমুক্ত ক্ষুদ্রঋণ জাগরণী সপ্তাহ শেষ দিনের ঋণ বিতরণের সময় উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আলমগীর হোসেন, সহকারী সমাজসেবা কর্মকর্তা মো. মাহমুদুর রহমান, নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন ও প্রচার-প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, উপজেলা সমাজসেবা অফিসে কর্মরত মো. মোখলেছুর রহমান, ছায়েদুর রহমান, ফাতেমা খাতুন, বিল্লাল হোসেন, মো. মোফাখখারুল ইসলাম, হারুন অর-রশিদসহ অনেকে, উপজেলার বিভিন্ন এলাকা থেকে আগত অর্ধশতাধিক নারী-পুরুষ ঋণ গ্রহীতা উপস্থিত ছিলেন।

উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আলমগীর হোসেন জানান, মুজিব শতবর্ষ উপলক্ষে সমাজসেবা অধিদপ্তরের মাধ্যমে বাস্তবায়িত বঙ্গবন্ধু কর্তৃক প্রবর্তিত সুদমুক্ত ক্ষুদ্রঋণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করতে বা জাগরণী সপ্তাহ সফল ভাবে সম্পন্ন করতে সরকারি ভাবে সকল ছুটি বাতিল ঘোষণা করা হয়। তাই জাগরণী সপ্তাহ চলাকালীন সময়ে শুক্র ও শনিবারসহ সকল ছুটির দিনে উপজেলা সমাজসেবা অফিসে কর্মরত সকল কর্মকর্তা-কর্মচারীগন নিয়মিত অফিস করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *