দুর্ঘটনার ১২দিন পর মৃত্যুর কোলে ঢলে পড়লো শেরপুরের মেধাবী শিক্ষার্থী প্রিতুল

দুর্ঘটনার ১২দিন পর মৃত্যুর কোলে ঢলে পড়লো শেরপুরের মেধাবী শিক্ষার্থী প্রিতুল

স্টাফ রিপোর্টার: সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকার ১২ দিন পর অবশেষে মৃত্যুর কোলে ঢলে পড়েছে শেরপুরের মেধাবী শিক্ষার্থী তানজিম শাহরিয়ার প্রিতুল (১৮)। সে ২ ফেব্রুয়ারি শুক্রবার রাতে রাজধানীর ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। প্রিতুল শেরপুর জেলা দায়রা আদালতের অতিরিক্ত পিপি, জাতীয় শ্রমিক লীগ শেরপুর জেলা শাখার সভাপতি, শেরপুর ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক, জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক এ্যাডভোকেট ইমাম হোসেন ঠান্ডুর কনিষ্ঠ পুত্র এবং ময়মনসিংহ নটরডেম কলেজের একাদশ শ্রেণির শিক্ষার্থী ছিল।
মেধাবী কলেজ শিক্ষার্থী প্রিতুলের মৃত্যু সংবাদ ছড়িয়ে পড়ার সাথে সাথে তার পরিবার ও আত্মীয়-স্বজনের পাশাপাশি বিভিন্ন মহলে শোকের ছায়া নেমে আসে। শনিবার সকালে শহরের রাজাবাড়িস্থ বাসায় তাকে একনজর দেখার জন্য মানুষের ঢল নামে। বেলা ২টায় মাইসাহেবা জামে মসজিদ প্রাঙ্গণে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনাসহ প্রিতুলের আত্মার শান্তি কামনা করে বক্তব্য রাখেন শেরপুর-১ (সদর) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. ছানুয়ার হোসেন ছানু, পৌরসভার মেয়র গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, পৌরসভার সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান এ্যাডভোকেট আব্দুল মান্নান, পৌর প্যানেল মেয়র কামাল হোসেন, মাইসাহেবা জামে মসজিদের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আব্দুল ওয়াদুদ অদু, সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম স্বপন, প্রেসক্লাব সভাপতি রফিকুল ইসলাম আধার, জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট এমকে মুরাদুজ্জামান, সাবেক সভাপতি আলহাজ্ব এ্যাডভোকেট মো. সিরাজুল ইসলাম, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজ উদ্দিন মুন্না, সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার এ্যাডভোকেট মোখলেছুর রহমান আকন্দ, রাজনীতিক-সমাজসেবক আব্দুল আওয়াল চৌধুরী, আমিনুর রহমান মুকুল, এসএম শহিদুল ইসলাম, মরহুমের বড়ভাই তাশরিফ রাতুল প্রমুখ।
ওইসময় বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবীর বিপুল সংখ্যক মানুষ জানাজায় শরিক হন। পরে বেলা ৩টায় সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের বাঘেরচর গ্রামের বাড়িতে দ্বিতীয় নামাজে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

উল্লেখ্য, গত ২১ জানুয়ারি রাতে ময়মনসিংহ থেকে সিএনজিযোগে শেরপুর শহরে ফেরার পথে সদর উপজেলার কানাশাখোলা এলাকায় একটি ট্রাকের ধাক্কায় মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হয় কলেজশিক্ষার্থী প্রিতুল। পরে তাকে গুরুতর অবস্থায় উদ্ধার করে ঢাকার বিআরবি হাসপাতালে আইসিউতে রাখা হয়। সেখান থেকে মৃত্যুর দুদিন আগে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। অন্যদিকে ওই দুর্ঘটনায় থানা পুলিশ ঘাতক ট্রাকটিকে আটক করলেও এখনও কোন মামলা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *