জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেলো টাঙ্গাইলের ৩৩ জন কিশোর

জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার পেলো টাঙ্গাইলের ৩৩ জন কিশোর

টাঙ্গাইল সংবাদদাতা: শিশু-কিশোরদের নামাজে আকৃষ্ট করতে বাইসাইকেল পুরস্কারের ঘোষণা দিয়েছিলেন মসজিদের ইমাম। ঘোষণায় আকৃষ্ট হয়ে টানা ৪০ দিন জামাতে নামাজ পড়ে বাইসাইকেল পুরস্কার জিতে নিয়েছে টাঙ্গাইল পৌর শহরের আদি টাঙ্গাইল ছাপড়া মসজিদ এলাকার ৩৩ জন কিশোর।

শিশু-কিশোরদের নামাজের প্রতি আকৃষ্ট করে মসজিদমুখী করার লক্ষ্যে এমন উদ্যোগ সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপক প্রশংসিত হয়েছে। আদি টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদের উদ্যোগে এই আয়োজনকে এলাকার সবাই স্বাগত জানিয়েছেন।

শুক্রবার বিকেলে আদি টাঙ্গাইল বায়তুল আমান জামে মসজিদের ইমাম ও খতিব মুফতি মোহাম্মদ ইসমাইল হোসাইনের উদ্যোগে ৩৩ জন নামাজি কিশোরীদের মাঝে বাইসাইকেল পুরস্কার বিতরণ করা হয়।

জানা যায়, কয়েকদিন আগে মসজিদের ইমাম ঘোষণা দিয়েছিলেন যে ১৫ বছরের কম বয়সের কিশোররা যদি একটানা ৪০ দিন পাঁচ ওয়াক্ত জামাতের সাথে নামাজ আদায় করে, তাহলে তাদের একটি করে বাইসাইকেল পুরস্কার দেওয়া হবে।

মসজিদের ইমাম মোহাম্মদ ইসমাইল হোসাইন বলেন, মূলত কিশোরদের নামাজের প্রতি আগ্রহ এবং নামাজ শুদ্ধ করে শিখতে পারে, সেই উদ্দেশ্যে টানা ৪০ দিন জামাতের সাথে নামাজ পড়ার ঘোষণা। ঘোষণার পর থেকে প্রায় ৭০ জন কিশোর মসজিদে নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ জামাতের সঙ্গে আদায় করা শুরু করে। তারা ঠিক মতো নামাজ আদায় করছে কিনা হিসাব রাখার জনপ্রতি ওয়াক্ত নামাজের পর হাজিরা নেওয়া হতো। যদি কেউ কোনো ওয়াক্তে অনুপস্থিত থাকতো, তখন তার গণনা বন্ধ করে দেওয়া হতো। প্রতিযোগিতা চলাকালীন তাদের শুধু নামাজই পড়ানো হয়নি। সঠিকভাবে নামাজ শিক্ষা ও নামাজ সম্পর্কে জরুরি মাসয়ালাও শেখানো হয়। নামাজের প্রতি মানুষকে আহ্বান পাশাপাশি দ্বীনি ইসলাম সম্পর্কে শিক্ষা দেওয়া হয়েছে।

পুরস্কার বিতরণকালে উপস্থিত ছিলেন মসজিদ পরিচালনা কমিটির সভাপতি মাওলানা মোসলেম উদ্দিন, সাধারণ সম্পাদক মোহাম্মদ দেলোয়ার হোসেন, কোষাধ্যক্ষ মোহাম্মদ ইছহাক উদ্দিন, কার্যকরী কমিটির সদস্য মুয়াজ্জিন হাফেজ মোহাম্মদ দেলোয়ার হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *