জাপার রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত

জাপার রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত

নিজস্ব প্রতিবেদক: ৮৮ লাখ টাকা কর না দেওয়ায় পটুয়াখালী-১ (সদর, মির্জাগঞ্জ ও দুমকি) আসনে জাতীয় পার্টির কো-চেয়ারম্যান ও মনোনীত প্রার্থী এ বি এম রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন স্থগিত করা হয়েছে।

রবিবার সকাল ১০টায় পটুয়াখালী জেলা প্রশাসক কার্যালয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে পটুয়াখালীর চারটি আসনে জমা পড়া মনোনয়নপত্র যাচাই-বাছাই করার সময় কর বকেয়া থাকার অভিযোগ উত্থাপিত হওয়ায় তার মনোনয়নপত্র স্থগিত করেন জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মো. নূর কুতুবুল আলম।

মনোনয়নপত্র বাছাই অনুষ্ঠানে উপস্থিত পটুয়াখালী-২১ সার্কেল সহকারী কর কমিশনার মো. মাসুদ রানা জানান, কর অঞ্চল ঢাকা-৮ সার্কেল ১৬০ জাতীয় পার্টি মনোনীত প্রার্থী এ বি এম রুহুল আমিন হাওলাদারের ২০০০ সাল থেকে ২০০৮-৯ সাল পর্যন্ত ৮৮ লাখ ৬৯ হাজার ৮১১ টাকা কর বকেয়া রয়েছে। এ ছাড়া ২০২৩-১৩ সাল থেকে ২০১৮-১৯ সাল পর্যন্ত আপিলাত ট্রাইব্যুনালে তিন কোটি ৬৮ লাখ ৯২ হাজার ১৮৩ টাকা রাজস্ব আইনে মামলা বিচারাধীন রয়েছে।

মাসুদ রানা বলেন, ‘রুহুল আমিন হাওলাদার আমাদের জানিয়েছেন- বকেয়া কর আজকের মধ্যে পরিশোধ করবেন, তবে এখন পর্যন্ত করেননি, তাই আমরা বিষয়টি যাচাই-বাছাই অনুষ্ঠানে অভিযোগ উত্থাপন করলে জেলা রিটার্নিং কর্মকর্তা তার মনোনয়নপত্র স্থগিত করেন।’

এ ছাড়া পটুয়াখালী-১ আসনে দাখিল করা মনোনয়নের মধ্যে ঋণখেলাপির দায়ে বাংলাদেশ কংগ্রেসের নাসির উদ্দীন এবং জাকের পার্টির মিজানুর রহমানের মনোনয়নপত্র বাতিল করা হয়। অপরদিকে বাংলাদেশ সাংস্কৃতিক মুক্তি জোটের কাগজপত্র সঠিক না থাকায় মহিউদ্দিন মামুনের মনোনয়নপত্র স্থগিত করেন জেলা রিটার্নিং কর্মকর্তা।

এ বিষয়ে জেলা রিটার্নি কর্মকর্তা ও জেলা প্রশাসক নূর কুতুবুল আলম বলেন, ‘যাদের মনোনয়ন স্থগিত করা হয়েছে, তারা আগামীকাল সোমবার বিকেল ৪টার মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিলে তাদের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও রুহুল আমিন হাওলাদারের মনোনয়নপত্র বাতিল করা হয়েছিল। তবে ১০ম জাতীয় সংসদ নির্বাচনে তিনি পটুয়াখালী-১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *