জমি বিক্রি করে করবেন জাতীয় সংসদ নির্বাচন

জমি বিক্রি করে করবেন জাতীয় সংসদ নির্বাচন

নাটোর সংবাদদাতা:  এলাকায় অনেকে তাঁকে ‘ভোটপাগল’ এসকেন আলী নামে চেনেন। দুইবার ইউনিয়ন পরিষদের সদস্য পদে নির্বাচন করেছেন। একবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে পোস্টার সাঁটিয়ে নির্বাচনের ঘোষণা দিয়েছিলেন। টাকার অভাবে সেবার ভোট করতে পারেননি।

এখন শখ হয়েছে আসন্ন জাতীয় সংসদ নির্বাচন করার। কিন্তু পেশায় গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন কেনাসহ নির্বাচনী খরচ চালানোর মতো টাকা নেই। এমপি নির্বাচনের শখ পূরণ করতে জমি বিক্রি করে দিয়েছেন এসকেন আলী। বাড়ির পাশের এক কাঠা জমি বিক্রি করে কিনেছেন নাটোর-১ (লালপুর-বাগাতিপাড়া) আসনের মনোনয়নপত্র।

এসকেন আলীর মনোনয়নপত্র কেনার বিষয়টি নিশ্চিত করেছেন লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা। তিনি জানান, গতকাল বুধবার দুপুরে এসকেন আলী নাটোর-১ থেকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়পত্র নিয়েছেন।

এসকেন আলী লালপুর ইউনিয়ন পরিষদের গ্রাম পুলিশ এবং একই ইউনিয়নের বালিতিতা ইসলামপুর গ্রামের মৃত আকবর আলী মন্ডলের ছেলে।

এসকেন আলী জানান, যেকোনো ভোট এলেই তাঁর প্রার্থী হিসেবে অংশগ্রহণ করতে মন চায়।

এর আগে দুইবার ইউনিয়ন পরিষদের সদস্য (মেম্বার) পদে ভোট করে তৃতীয় হয়েছেন। একবার উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান পদে নির্বাচন করার জন্য সবার দোয়া চেয়ে পোস্টার ছাপিয়েছিলেন। কিন্তু সে বছর আর্থিক সংকটের জন্য ভোট করতে পারেননি।

এসকেন আলী বলেন, ‘এ বছর জাতীয় সংসদ নির্বাচনে ভোট করব, যার পরিকল্পনা করেছিলাম ২০ বছর আগে। তাই বাড়ির পাশের এক কাঠা জমি আড়াই লাখ টাকায় বিক্রি করে মনোনয়নপত্র তুলে ভোটের কাজ শুরু করেছি।

এখন পর্যন্ত ভোটসংক্রান্ত বিষয়ে ৩৬ হাজার টাকা খরচ হয়েছে।’

জনগণ আপনাকে কেন ভোট দেবে, জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ২৭ বছর ধরে গ্রাম পুলিশের চাকরি করছি। অনেক মানুষের উপকার করেছি বিনা স্বার্থে। একটা ভোট চাইলে তারা অবশ্যই দেবেন।’

তিনি বলেন, ‘এই আসনে মোট ১৫টি ইউনিয়ন পরিষদ আছে। সেখানকার গ্রাম পুলিশদের সঙ্গে আমার যোগাযোগ আছে, সবাই ইনশাআল্লাহ আমার জন্য কাজ করবেন।’

লালপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক বলেন, ‘বর্তমানে আমি ঢাকায় অবস্থান করছি। কালকে লালপুর উপজেলা নির্বাহী অফিসার আমাকে ফোন দিয়ে আমার পরিষদের গ্রাম পুলিশ এসকেন আলীর মনোনয়ন ফরম উত্তোলনের খবরটি জানিয়েছেন। ঘটনাটি শুনে আমি রীতিমতো অবাক হয়েছি।’

লালপুর উপজেলা নির্বাহী অফিসার শামীমা সুলতানা জানান, চাকরি করলে নির্বাচনে বাধা আছে কি না, তা মনোনয়নপত্র যাচাই-বাছায়ের সময় রিটার্নিং অফিসার দেখবেন। আইনবিধি অনুযায়ী ত্রুটিযুক্ত হলে সেগুলো বাতিল হয়ে যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *