চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমপি মিজানুর রহমান-সত্যবয়ান

চিরনিদ্রায় শায়িত হলেন মুক্তিযুদ্ধের সংগঠক সাবেক এমপি মিজানুর রহমান-সত্যবয়ান

নকলা,(শেরপুর) প্রতিনিধিঃ শেরপুর জেলাধীন নকলা উপজেলার কৃতি সন্তান বর্ষীয়ান রাজনৈতিক ব্যক্তিত্ব মহান মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক সাবেক এমপি অধ্যক্ষ মো. মিজানুর রহমান (৮০)কে চিরনিদ্রায় শায়িত করা হয়েছে।

১৪ ফেব্রুয়ারি বিকেল ৪ঃ৩০ মিনিটের পর নকলা সরকারি হাজী জালমামুদ কলেজ মাঠে মরহুমের যানাজা নামাজ শেষে কায়দা বাজারদী কবরস্থানে তাকে সমাহিত করা হয়।

সোমবার (১৪ ফেব্রুয়ারি) ভোর ৬টার সময় ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মৃত্যুকালে স্ত্রী ১ ছেলে ও ১ মেয়ে সন্তান রেখে গেছেন। বাংলাদেশ আওয়ামী লীগের রাজনীতিতে নকলা উপজেলায় তাঁর ত্যাগ ও রাজপথে সাহসী ভূমিকা অনস্বীকার্য।

বর্ণাঢ্য রাজনৈতিক জীবনে তিনি স্বাধীন দেশের প্রথম তথা ১৯৭৩ সালের শেরপুর-২ (নকলা-নালিতাবাড়ী) আসনের সাবেক সংসদ সদস্য, উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, হাজী জালমামুদ কলেজ (সরকারি হাজি জালমামুদ কলেজ)-এর প্রতিষ্ঠাতা অধ্যক্ষ হিসেবে সুনামের সহিত দায়িত্ব পালন করেছেন।

তাঁর মৃত্যুতে জেলা,উপজেলা,পৌর, ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ ও সহযোগী অঙ্গসংগঠনের বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ, বিভিন্ন স্কুল, কলেজ ও মাদ্রাসার শিক্ষকবৃন্দসহ বিভিন্ন পেশাশ্রেণীর অনেকে আলাদাভাবে শোক প্রকাশ করে মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনার পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *