ওয়ানডে বিশ্বকাপে এখন সবচেয়ে বেশি ছক্কার মার রোহিতের

ওয়ানডে বিশ্বকাপে এখন সবচেয়ে বেশি ছক্কার মার রোহিতের

খেলা ডেস্ক:  ফাইনালে যাওয়ার লড়াইয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে দারুণ শুরু পেয়েছে ভারত। ট্রেন্ট বোল্ট, টিম সাউদিদের সামনে আক্রমণাত্মক ব্যাটিং করেছেন ভারতীয় অধিনায়ক রোহিত শর্মা। চারটি করে ছক্কা ও চারে ৪৭ রানে ট্রেন্ট বোল্টের বলে উইলিয়ামসনের হাতে ক্যাচ দিয়ে ফিরে যাওয়ার আগে অবশ্য ছক্কার কীর্তি গড়েছেন রোহিত। এক বিশ্বকাপে এবং ওয়ানডে বিশ্বকাপে এখন সবচেয়ে বেশি ছক্কার মার রোহিতের।

ওয়েস্ট ইন্ডিজ তারকা ক্রিস গেইলকে ছাড়িয়ে এখন ওয়ানডে বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কার মালিক রোহিত। তিনি মেরেছেন ৫১ ছক্কা। এত দিন ৪৯টি ছক্কা নিয়ে চূড়ায় ছিলেন গেইল। পাশাপাশি এক বিশ্বকাপে সবচেয়ে বেশি ছক্কা মারার রেকর্ডও নিজের করে নিয়েছেন রোহিত।

এবারের আসরে তিনি মেরেছেন ২৮টি ছক্কা। ২০১৫ সালে ২৬টি ছক্কা মেরেছিলেন ক্রিস গেইল। একই দিন গেইলের দুইটি কীর্তি ভেঙে দিলেন রোহিত।

এক আসরে সবচেয়ে বেশি ছক্কার তালিকায় এর পরের অবস্থানে আছেন এইউন মরগান (২২), গ্লেন ম্যাক্সওয়েল (২২), এবিডি ভিলিয়ার্স (২১) এবং কুইন্টন ডি কক (২১)।

আর ওয়ানডে বিশ্বকাপে ছক্কা মারার রেকর্ডে রোহিত ও গেইলের পরে আছেন গ্লেন ম্যাক্সওয়েল (৪৩), এবিডি ভিলিয়ার্স (৩৭) এবং ডেভিড ওয়ার্নার (৩৭)।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *