এক বছরে ৩০০ পর্ব : প্রচারের মাইল ফলক

এক বছরে ৩০০ পর্ব : প্রচারের মাইল ফলক

এ বছরের শুরুর দিন দীপ্ত টিভিতে প্রচার শুরু হয়েচিল নতুন নাটক জবা। মাত্র এক বছরে এটি ছুয়ে ফেলল ৩০০ পর্ব প্রচারের মাইল ফলক। ‘মাটির মেয়ের আকাশ ছোঁয়ার গল্প’ এই ট্যাগ লাইন নিয়ে প্রচার শুরু হয় নাটকটির। নাটকটি প্রচারের খুব অল্প দিনেই সকলের আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে এবং দর্শকদের মনে আলাদা জায়গা করে নেয় বলে জানায় দীপ্ত টিভি কতৃপক্ষ।

জানানো হয়, দর্শকদের ভালোবাসায় মাত্র এক বছরের মধ্যে নাটকটি তিনশ পর্বের মাইলফলক অর্জন করতে যাচ্ছে। ড্রামা, সাসপেন্স ও রোমান্সে পরিপূর্ণ জবা নাটকটিতে নতুন নতুন চমক যেমন থাকছে, পাশপাশি থাকছে বিভিন্ন বৈচিত্রময় চরিত্রের সন্নিবেশ। যে কারণে সাধারণ দর্শক থেকে শুরু করে সব শ্রেণির দর্শক নাটকটি গ্রহণ করেছে। নতুন বছরের শুরুর দিন ১ জানুয়ারি ২০২৪ সন্ধ্যা ৭টায় জবা নাটকের ৩০০তম পর্ব দীপ্ত টিভিতে সম্প্রচার হবে।

নাটকের গল্পে দেখা যায়, গ্রামের দুরন্ত মেয়ে জবার বিয়ে হয়ে যায় পুরান ঢাকার মিঠুর সাথে। স্বামী মিঠু স্বভাবে নম্র-ভদ্র হলে কী হবে, তার মা বিলকিস বেগমের ভীষণ মেজাজ। তালুকদার বাড়িতে পান থেকে চুন খসতে পারে না বিলকিস বেগমের অনুমতি ছাড়া। বাড়ির সবচেয়ে ছোট ছেলে মিঠুর জন্য বিলকিস চেয়েছিলেন শান্ত-ভদ্র সংসারী এক মেয়ে।

কিন্তু জবা ঠিক তার উল্টো। ছেলে মিঠুর মন রাখতে বাড়িতে বৌ করে আনতে বাধ্য হয় চঞ্চল ও প্রতিবাদী জবাকে। বিলকিস নিজের মতো করে জবাকে গড়ে নিতে চাইলে তৈরি হয় সম্পর্কের দ্বন্দ।

আশিস্ রায়ের নির্দেশনায় ধারাবাহিকটিতে অভিনয় করছেন ডলি জহুর, অরুণা বিশ্বাস, রেজমিন সেতু, সোহান খান, শানারেই দেবী শানু, আইনুন পুতুল প্রমুখ। জবা নাটকটির গল্প ও চিত্রনাট্য লিখেছেন নাসিমুল হাসান এবং সংলাপে সরোয়ার সৈকত। নাটকটির লাইন প্রোডিওসার হিসেবে আছেন জাহিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *