হাসপাতাল বেডে শুয়ে কাতরাচ্ছেন সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক চঞ্চল

হাসপাতাল বেডে শুয়ে কাতরাচ্ছেন সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক চঞ্চল

স্টাফ রিপোর্টার:  শেরপুরে নির্বাচন পর্যবেক্ষকের দায়িত্ব পালনকালে সন্ত্রাসী হামলায় আহত সাংবাদিক ও মানবাধিকার সংগঠক নূর-ই আলম চঞ্চল হাসপাতালে কাতরাচ্ছেন। গত ৭ জানুয়ারি শেরপুর-১ (সদর উপজেলা) আসনে কামারিয়া ইউনিয়নের সূর্যদী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে সংবাদ সংগ্রহ করতে গেলে সন্ত্রাসী হামলায় আহত হন।

জানা যায়, স্থানীয়দের কাছে সূর্যদী উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দেখে দেখে ভোট নেওয়া ও সীলমারার খবর পেয়ে দুই সহকর্মী সহ ওই কেন্দ্রে যান চঞ্চল। তাকে ভোট কেন্দ্রের ছবি ও ভিডিও চিত্র ধারণ করতে দেখে নৌকা প্রতীকের এজেন্ট কথিত সন্ত্রাসী যুবরাজের নেতৃত্বে আক্রমণ চালিয়ে তাকে বেধড়ক মারধর করে সন্ত্রাসীরা। এসময় যুবরাজ চঞ্চলের ক্যামেরা ছিনিয়ে নিয়ে ভেঙে ফেলে। খবর পেয়ে অন্যান্য সাংবাদিকরা ওই কেন্দ্রে ছুটে যান। এসময় সন্ত্রাসীরা তাদের উপরও চড়াও হয়। হামলার ঘটনাটি দেখেও কোনো ব্যবস্থা না নিয়ে ওই কেন্দ্রের প্রিজাইডিং কর্মকর্তা বিষয়টি না দেখার ভান করে কৌশলে পাশ কাটিয়ে যান।

পরে আহত চঞ্চলকে সহকর্মীরা উদ্ধার করে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে বাসায় পাঠিয়ে দেওয়া হয়। কিন্ত রাতেই তার অবস্থার অবনতি হলে ৮ জানুয়ারি সকালে শেরপুর জেলা হাসপাতালে ভর্তি করা হয় তাকে। হাসপাতালের আরএমও ডা. খায়রুল কবীর সুমন বলেন, তার বমি হয়েছে এবং বুকে চাপ আছে। সিটি স্কেনসহ বেশ কিছু পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে। রিপোর্ট পাওয়ার পর তার শারিরিক অবস্থা নিশ্চিত করা যাবে। আমরা আপাতত তাকে অবজারবেশনে রেখে চিকিৎসা দিয়ে যাচ্ছি।

এদিকে, এ ঘটনায় ফুঁসে উঠেছে শেরপুরের সাংবাদিক ও মানবাধিকার কর্মীরা। এবিষয়ে করণীয় নির্ধারণে সোমবার রাতে শেরপুর প্রেসক্লাবের নেতৃবৃন্দ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দের এক সভা অনুষ্ঠিত হয়েছে। মানবাধিকার সংগঠন আমাদের আইন এর জেলা কার্যালয়ে অনুষ্ঠিত সভায় অবিলম্বে দোষীদের গ্রেপ্তার অন্যথায় আন্দোলনে নামার সিদ্ধান্ত গৃহীত হয়। পরে সিনিয়র সাংবাদিকদের একটি প্রতিনিধিদল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে সাক্ষাত করেন। এসময় তারা সন্ত্রাসী যুবরাজ ও তার সহযোগীদের দ্রুত গ্রেপ্তার করে বিচারের আওতায় আনার দাবি জানান।

এ ব্যাপারে তিনি নিজেই বাদী হয়ে ৮ জনকে স্বনামে এবং অজ্ঞাতনামা আরো ১০-১২ জনকে আসামি করে শেরপুর সদর থানায় একটি মামলা দায়ের করেছেন।

এব্যাপারে সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা এমদাদুল হক জানিয়েছেন, ‘বাদীর লিখিত অভিযোগ পেয়েছি। দ্রুত সময়ের মধ্যে আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *