সাংবাদিক নাদিম হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে সোচ্চার নকলা প্রেসক্লাব পরিবার

সাংবাদিক নাদিম হত্যাকারীদের সর্বোচ্চ শাস্তির দাবীতে সোচ্চার নকলা প্রেসক্লাব পরিবার

নকলা সংবাদদাতা :বেসরকারি টেলিভিশন ৭১ টিভি, বাংলানিউজ ২৪’র জামালপুর জেলা প্রতিনিধি ও জেলার বকশীগঞ্জ উপজেলার দৈনিক মানবজমিন প্রতিনিধি বকশীগঞ্জ পৌর শহরের সিনিয়র সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম-এর উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা চালিয়ে মর্মান্তিকভাবে হত্যাকাণ্ডে জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানিয়েছে নকলা প্রেস ক্লাব পরিবার।

এ উপলক্ষে শুক্রবার (১৬ জুন) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত নকলা প্রেস ক্লাবের অফিস কক্ষে প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন-এর সভাপতিত্বে প্রতিবাদ মূলক এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবুর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন, সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন ও মো. নূর হোসেন, ক্রীড়া সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, সদস্য মো. মোশাররফ হোসেন শ্যামল, রেজাউল হাসান সাফিত প্রমুখ।

এছাড়া সভায় সরাসরি হাজির হতে না পেরে মোবাইল ফোনে দুঃখ প্রকাশ করে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন- প্রেস ক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক মো. নাসির উদ্দিন ও দেলোয়ার হোসেন, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, সাহিত্য ও সাংস্কৃতিক সম্পাদক মাজহারুল ইসলাম লালন, কল্যাণ তহবিল বিষয়ক সম্পাদক নাহিদুল হাসান নাহিদ, সদস্য শীমানুর রহমান সুখন।

সিনিয়র সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম-এর উপর বর্বরোচিত সন্ত্রাসী হামলা চালিয়ে মর্মান্তিকভাবে হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা বলেন, হত্যাকাণ্ডের মূলহোতাসহ ঘটনায় জড়িতদের দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ বা দৃষ্টান্ত মূলক শাস্তি দিতে হবে। তাঁরা বলেন- অজ্ঞাত কারনে দেশে সাংবাদিক হত্যাসহ গণমাধ্যম কর্মীদের নির্যাতনের ঘটনা প্রতিনিয়ত ঘটেই চলছে। প্রায় প্রায়ই এমন ন্যাক্কার জনক ও হতাশা মূলক ঘটনার পুনরাবৃত্তি হওয়ায় পুরো দেশের সাংবাদিক সমাজ বা গণমাধ্যমকর্মী আজ শঙ্কিত। তবে এর আগে ঘটে যাওয়া গণমাধ্যমকর্মীদের ওপর নির্যাতন ও হত্যার সুষ্ঠ তদন্তের মাধ্যমে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা করা হলে, হয়তোবা সন্ত্রাসী বা দুবৃত্তদের সাহস দিন দিন এভাবে বেড়েই চলতো না। তাই সাংবাদিক নাদিম হত্যায় জড়িত মূলহোতাসহ সকল অপরাধীদের সর্বোচ্চ শস্তির দাবী জানান তাঁরা।

এই সভায় বক্তারা আরো বলেন, দ্রুত সময়ের মধ্যে অপরাধীদের আইনের আওতায় এনে দৃষ্টান্ত মূলক শাস্তির ব্যবস্থা না করলে কঠোর কর্মসূচি দেওয়া হতে পারে। প্রয়োজনে গণমাধ্যমকর্মী সংশ্লিষ্ঠ খবর বা সংবাদ ছাড়া, সকল প্রকার সংবাদ প্রচার-প্রকাশ করা থেকে বিরত থাকা হবে। তাছাড়া হত্যাকারীদের দৃষ্টান্ত মূলক শাস্তির আওতায় না আনলে প্রয়োজনে লাগাতার কলম বিরতি কর্মসূচি দেওয়া হবে বলেও বক্তারা জানান।

এই সভায় নকলা প্রেস ক্লাবের ক্রীড়া বিষয়ক সম্পাদক, দৈনিক গণকন্ঠ ও দ্যা ডেইলী স্ট্যাট পত্রিকার প্রতিনিধি মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুক-এর উপর অজ্ঞাত কারনে এক মাদকসেবী কর্তৃক হামলা এবং ভুক্তভোগী সাংবাদিক কর্তৃক মামলার পরবর্তী বিষয়াদি নিয়েও আলোচনা করা হয়। এসময় নকলা প্রেস ক্লাবের অন্যান্য নেতৃবৃন্দসহ ক্লাবের সদস্য সাংবাদিকগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *