শেরপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন হুইপ আতিক

শেরপুরে জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন হুইপ আতিক

স্টাফ রিপোর্টার : ১৮ জুন রোববার সকাল ৯টায় শেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতালে প্রাঙ্গণে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টাচার্য্য এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। এসময় হাসপাতালে আগত এক শিশুকে তার মুখে একটি ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাইয়ে দেন।

শেরপুর সিভিল সার্জন অফিস ও শেরপুর পৌরসভার আয়োজনে এবং জাতীয় পুষ্টিসেবা, জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান, স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় বাস্তবায়নে সারাদেশের ন্যায় শেরপুর জেলায় সদর উপজেলাসহ ৫ উপজেলায় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইনে ৬-১১ মাস বয়সী ২৫ হাজার ৬৭১ জন শিশুকে একটি নীল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল এবং ১২-৫৯ মাস বয়সী ১ লাখ ৯১ হাজার ৪১২ জন শিশুকে একটি করে লাল রঙের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। এতে বোরবার সকাল থেকে বিকেল ৪টা পর্যন্ত ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পইন চলে।

এসময় শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, শেরপুর ২৫০ শয্যা বিশিষ্ট জেলা সদর হাসপাতাল পরিচালক ডাঃ জসিম উদ্দিন, বিএমএ সভাপতি ডা. এমএ বারেক তোতা, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, শেরপুর জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ডা. খাইরুল কবীর সুমন, এমওসিএস ডা. রৌশন রাকা, ডা. আকরাম হোসেন, ডা. শারমিন রহমান অমি, ডা. আহসান হাবিব হিমেল, ওয়ার্ড মাস্টার হাদিসুর রহমান শুভ, পৌরসভার টিকাদান পরিদর্শক মো. ফারুক রহমানসহ হাসপাতালের নার্স ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *