সাংবাদিকের প্রচেষ্টায় নতুন ঘর পেলো মা ও মেয়ে-সত্যবয়ান

সাংবাদিকের প্রচেষ্টায় নতুন ঘর পেলো মা ও মেয়ে-সত্যবয়ান

নকলা,(শেরপুর) প্রতিনিধিঃ শেরপুরের নকলায় উপজেলার টালকী ইউনিয়নের বিবিরচর চাঁনবাড়ির অসহায় বাক ও শ্রবণ প্রতিবন্ধী বিধবা অজুফা বেগম (৬৫) ও তার মা নুরুন্নেছা (৯০) কে উপজেলার প্রায় ৫০ জনের সহযোগিতায় বিশিষ্ট সাংবাদিক মোঃ শফিউজ্জামান রানা’র প্রচেষ্টায় একটি থাকার ঘর করে দেওয়া হয়েছে।

জানা যায়, তাদের নামে/বেনামে কোন জায়গা জমি না থাকায় সরকারি ঘরের ব্যবস্থা করা সম্ভব না হওয়ায় উপজেলা প্রশাসন তাদের আশ্রয় কেন্দ্রে ঘর বরাদ্দ দেওয়ার কথা বিবেচনায় আনলে বিভিন্ন মাধ্যম থেকে প্রশ্ন উঠে এদের আশ্রয় কেন্দ্রে পাঠানো হলে থাকার ব্যবস্থা হবে, কিন্তু খাবার দিবে কে? তাই গত ৬ মাসের বেশি সময়ধরে দীর্ঘ প্রচেষ্টার পর তার বোনদের কাছ থেকে ১শতাংশ জমি নিয়ে প্রতিবন্ধী অজুফা বেগম ও তার মা নুরুন্নেছা (৯০) (স্বামী মৃত কাইমুল্লাহ) সহ দুজনকেই শান্তনিবাস নামে একটি থাকার ঘর করে দেওয়া হয়েছে।

এ উপলক্ষে ৭ ফেব্রুয়ারী সোমবার বিকেলে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ্ মোঃ বোরহান উদ্দিন ও ভাইস চেয়ারম্যান মোঃ সারোয়ার আলম তালুকদার কর্তৃক ঘরটির উদ্বোধন করা হয়।

এ সময় অন্যান্যের মধ্যে পারফেক্ট পাবলিক স্কুলের পরিচালক (প্রভাষক) মনিরুজ্জামান মনির,
প্রভাষক জুবায়ের হোসেন, থানার এএসআই মোজাম্মেল হক, উপজেলা সরকারি কর্মচারী কল্যাণ সমিতির নব নির্বাচিত সাধারণ সম্পাদক দিদারুল আল আমিন, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় সাংবাদিকবৃন্দ ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য,২২ফুট দৈর্ঘ্য ও ১৪ ফিট প্রশস্ত এই ঘরটি তৈরিতে মোট ব্যয় হয়ছে ১ লাখ ১০ হাজার ৪২০ টাকা এবং প্রতিবন্ধী পরিবারের কাছ থেকে কোন প্রকার অর্থ লেনদেন করা হয়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *