সাংবাদিকদের কাছে ক্ষমা চাইলেন অভিনেত্রী তানজিন তিশা

সাংবাদিকদের কাছে ক্ষমা চাইলেন অভিনেত্রী তানজিন তিশা

বিনোদন প্রতিবেদক: সম্প্রতি নানা কারণে আলোচনায় আসা ছোট পর্দার অভিনেত্রী তানজিন তিশা সাংবাদিকদের কাছে ক্ষমা চেয়েছেন। একই সঙ্গে তিনি ডিবি পুলিশের কাছে দায়ের করা অভিযোগও তুলে নিয়েছেন। অবশেষে সাংবাদিকের বিরুদ্ধে অভিযোগ তুলে নিয়ে ক্ষমা চাইলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা।

আজ দুপুরে ডিবি কার্যালয়ে যান তিশা।

সেখানে তিনি সাংবাদিকদের কাছে ক্ষমা চেয়ে একটি বিবৃতি দেন। পাশাপাশি সৃষ্ট ভুল বোঝাবুঝির অবসান ঘটিয়ে পুনরায় একসঙ্গে কাজ করার জন্য আহ্বানও জানান এই অভিনেত্রী। এ সময় সেখানে উপস্থিত ছিলেন ডিবি প্রধান হারুন অর রশিদ, অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম, সাধারণ সম্পাদক রওনক হাসানসহ আরও অনেকে।

লিখিত বক্তব্যে তিশা বলেন, ‘আপনাদের সকলের ভালোবাসা ও সহযোগিতায় অভিনয়শিল্পী তানজিন তিশা।

আমি কয়েকদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলাম। সেখান থেকে বাসায় ফেরার পর দেখলাম দুই-একটি নিউজ পোর্টাল আমার আত্মহত্যার চেষ্টা শিরোনামে নিউজ করেছে। এমন সময় সাংবাদিক তামিম, যার সঙ্গে আমার পূর্ব পরিচয় নেই সে আমাকে একটি মেসেজ করে যেটি পড়ে আমার কাছে মনে হয়েছে প্রশ্নটি এই সময়ের জন্য যৌক্তিক ছিলো না।’

অভিনেত্রী আরও বলেন, আমি ভাবতেই পারিনি এই সময়ে আমাকে কেউ এমন বিষয়ে মেসেজ করতে পারে বা একজন নারীকে এমন প্রশ্ন করতে পারে।

আমি নিজেকে সামলাতে না পেরে উত্তেজিত হয়ে তাকে কল দিয়ে মেসেজের বিষয় নিয়ে নিউজ করলে আমি সর্বোচ্চ ব্যবস্থা নেব বলি। আমি তার সঙ্গে ফোনে যে শব্দ উচ্চারণ করেছি আমি জানি আমি তা সঠিক নয়। পরবর্তীতে আমি আমার ভুল বুঝতে পেরে সকলের কাছেই দুঃখ প্রকাশ করেছি।এরমধ্যে আমার ফোনের রেকর্ড শুনে অন্যান্য সাংবাদিকরা রেগে গিয়ে প্রতিবাদ করেন। যা খুবই যৌক্তিক।

তবে আমাকে এবং আমার পরিবারকে ঘিরে অনেকেই অসত্য, মনগড়া আজেবাজে সংবাদ ও লেখা সোশ্যাল মিডিয়াতে লেখেন যাতে একজন নারী হিসেবে একজন শিল্পী হিসেবে ভীষণ অসম্মানজনক।

তিশা বলেন, এমনকি অনেকে আমি ছাড়াও সকল শিল্পীদেরকে সাইবার বুলিং, হুমকি ও নানান কুৎসা রটনা করতে থাকেন। এসব দেখে আমি ডিবি অফিসে অভিযোগ করতে আসি। সেখানেও গণমাধ্যমকর্মীরা আমাকে প্রশ্ন করলে আমি তামিমের সঙ্গে তার প্রতিষ্ঠানের কথাও উল্লেখ করি। যা একদমই উদ্দেশ্যমূলক ছিলো না এবং এটা আমি তামিমের পরিচয় বুঝাতে গিয়ে উল্লেখ করি। সেজন্যও আমি প্রতিষ্ঠানের সকলের প্রতি দুঃখ প্রকাশ করছি। তামিম তার ভুল বুঝতে পেরেছে বিধায় আমি পুলিশের কাছে যে অভিযোগ করেছি সেটাও তুলে নিচ্ছি।

তবে যারা আমার এবং আমার পরিবার ঘিরে অসত্য ও অসম্মানজনক নিউজ ও লেখা প্রকাশ করেছেন তারাও তাদের কৃতকর্মের জন্য অনুতপ্ত হবেন এবং লেখা গুলো সরিয়ে নেবেন সেটাও আমি প্রত্যাশা করি।

সবশেষে তিশা বলেন, আমিও এটাও চাই মূলধারার সংবাদ মাধ্যম ও সাংবাদিক যারা আছেন তারাও সাংবাদিকতার নামে যে সকল অপসাংবাদিক আছে, পোর্টাল আছে, যারা শিল্পীদের অসম্মান করে ফায়দা লুটতে চায় তাদের প্রতিহত করতে আমার পাশে, শিল্পীদের পাশে সবসময় যেমন ছিলেন তেমনি থাকবেন। যারা সবসময় আমার পাশে ছিলেন আছেন এবং আমার সংগঠন অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশ এর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবাই ভালো থাকবেন। সুন্দর থাকবেন। পরে সাংবাদিকের পক্ষ থেকে লিখিত বক্তব্য পড়ে শোনান একাত্তর টিভিব রিপোর্টার বুলবুল আহমেদ জয়।

এসময় অভিনয় শিল্পী সংঘের সভাপতি আহসান হাবিব নাসিম বলেন, ‘আমাদের মধ্যেকার ভুল বোঝাবুঝি হয়েছিল সেটা আজ অবসান হয়েছে। আমরা কেউ কারো শত্র নই।’

উল্লেখ্য, গত ১৬ নভেম্বর অসুস্থ হয়ে হাসপাতালে যান তানিজন তিশা। তবে খবর বের হয় প্রেম ঘটিত কারনে আত্নহত্যার চেষ্টা করেছেন তিনি। যদিও ওই দিনই সুস্থ হয়ে বাসায় ফেরেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *