সকলের কাছে গ্রহণযোগ্য এমন ব্যক্তিকেই নেতৃত্বে আনা হবে শেরপুরে হুইপ আতিক-সত্যবয়ান

সকলের কাছে গ্রহণযোগ্য এমন ব্যক্তিকেই নেতৃত্বে আনা হবে শেরপুরে হুইপ আতিক-সত্যবয়ান

বুলবুল আহম্মেদ||সকলের কাছে গ্রহণযোগ্য এমন ব্যক্তিকেই নেতৃত্বে আনা হবে’ পদপদবী নিয়ে কাজ করে না তাদেরকে দলে জায়গা দেওয়া হবে না। গত ইউপি নির্বাচনে নৌকার বাহিরে বিদ্রেহী করে নির্বাচনে অংশ নেয়া এবং দলের নেতাকর্মী বিদ্রোহী প্রার্থীর হয়ে কাজ করা এদেরকে কোন ভাবেই দলে স্থান নেই। যদি কেউ এদের বিষয়ে সুপারিশ নিয়ে আসেন তাদের বিরুদ্ধেও দলের গঠনমূলক অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন সরকার দলীয় হুইপ ও শেরপুর জেলা আ.লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি। ৬ জানুয়ারী বৃহস্পতিবার বিকেলে শহরের জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়ের শহীদ বুলবুল হলে আয়োজিত শহর আ.লীগের কার্যকরী কমিটির এক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, পদপদবী নিয়ে ব্যবসা করতে দেওয়া হবেনা। জানুয়ারীতে শেরপুর জেলা পরিষদ নির্বাচন এ নির্বাচনে জেলা আ.লীগ থেকে একক প্রার্থীর মনোনয়ন কেন্দ্রীয় কমিটির কাছে জমা দেওয়া হবে। গত নির্বাচনে জেলা আ.লীগের একক প্রার্থীর নাম কেন্দ্রের কাছে পাঠানো হয়েছিলো। তারা সেটি মঞ্জুর করে জেলা আ.লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পালকে মনোনয়ন দিয়েছিলেন। আমরা এবারও জেলা আ.লীগের পক্ষ থেকে তার জন্য মনোনয়নের দাবি জানাবো। আশা করি দল তাকেই মনোনয়ন দেবেন।
তিনি আরো বলেন, চলতি মাস জানুয়ারী অথবা ফেব্রুয়ারীর মধ্যেই সম্মেলনের মাধ্যমে শেরপুর পৌরসভার ৯ টি ওয়ার্ডের আ.লীগের কমিটি গঠন করা হবে। মার্চে পৌর আ.লীগের কমিটি গঠন করা হবে। পরবর্তী শেরপুর জেলা আ. লীগের কমিটি সন্মেলনের মাধ্যমে কমিটি গঠন করা হবে।

শেরপুর পৌর আ.লীগের আয়োজিত কার্যনির্বাহী কমিটির আলোচনা সভায় পৌর আ.লীগের সভাপতি এডভোকেট আবুল কাশেম জিপি এর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক দক্ষ সংগঠক প্রকাশ দত্ত এর সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ৯০ কারাবরণকারী ছাত্রনেতা শেরপুর জেলা আ.লীগের সাধারণ সম্পাদক জজকোর্টের বিজ্ঞপিপি এডভোকেট চন্দন কুমার পাল। প্রধান বক্তার বক্তব্যে তিনি বলেন, দল দলের গতীতে চলবে। দলের ভিতরে এখন অনেক আ.লীগ দেখা যায় প্রক্রিত পক্ষে তারা আ.লীগ নয়। তারা মৌসম আ.লীগ। সুবিধা নেওয়ার জন্য এসব ব্যক্তি দলের নেতাদের সাথে সুসম্পর্ক রেখে তাদের পিছনে পিছনে ঘুরেন। দল যখন ক্ষমতাচ্যুত হবে তখন তাদের খুঁজে পাওয়া যাবেনা। তাই এখন থেকেই তাদেরকে চিন্হিত করতে হবে। নয়তো তারাই দলের ভিতরে ডুকে তথ্য আদান প্রদান করবেন। এরা প্রক্রিত পক্ষে জামাত বিএনপির এজেন্ট।
তিনি আরো বলেন, আগামী শেরপুর জেলা পরিষদ নির্বাচন আমি গত নির্বাচনে আমাকে দল মনোনয়ন দিয়েছিলেন এবারও আমি মনোনয়ন চাবো। আমার বিশ্বাস কেন্দ্রীয় নেতারা আমাকেই মনোনয়ন দেবেন। যদি দল আমাকে মনোনয়ন না দেন তাহলে যাকে দেবেন আমি তার নির্বাচন করবো।

এসময় শেরপুর জেলা আ.লীগের যুগ্ন সাধারণ সম্পাদক পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনসহ পৌর আ.লীগের কার্যকরী কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন। সভার শুরুতে ৭১ বিশিষ্ট পৌর আ.লীগের কমিটির মধ্যে ৬৪ জন উপস্থিত ছিলেন। এদের মধ্যে ৪জন নেতা মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে ১ মিনিট দাঁড়িয়ে নিরবতা পালন করেন উপস্থিত নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *