শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সে কৈশোর বান্ধব স্বাস্থ্য কর্নারের উদ্বোধন

শ্রীবরদী স্বাস্থ্য কমপ্লেক্সে কৈশোর বান্ধব স্বাস্থ্য কর্নারের উদ্বোধন

শ্রীবরদী সংবাদদাতা :শেরপুরের শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ভবনে আনুষ্ঠানিকভাবে কৈশর বান্ধব স্বাস্থ্য কর্নারের উদ্বোধন করা হয়েছে।২৮ মার্চ মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে এ কর্নারের শুভ উদ্বোধন করেন উপজেলা স্বাস্থ্য ও প. প. কর্মকর্তা ডা. মো. রাহাত চৌধুরী।এ সময় উপজেলা স্বাস্থ্য বিভাগে কর্মরত ডাক্তার, নার্স , কর্মকর্তা কর্মচারীরা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য ও পঃ পঃ কর্মকর্তা ডাঃ মো. রাহাত চৌধুরী বলেন, উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের একটি পরিত্যক্ত কক্ষ বিশেষ পরিচ্ছন্নতায় সেখানে কৈশর বান্ধব স্বাস্থ্য কনারে কার্যক্রম শুরু করা হয়েছে।
শারীরিক, মানসিক পরিবর্তনের সময় কিশোর–কিশোরীদের নিজেদের নিয়ে জিজ্ঞাসা থাকে অনেক। বিশেষ করে প্রজনন স্বাস্থ্য বিষয়ে। তারা যেমন অভিভাবকদের কাছে এসব বিষয় জানতে চাইতে কুণ্ঠা বোধ করে, তেমনি অভিভাবকেরাও অনেক সময় খোলা মনে কথা বলতে সংকোচ বোধ করেন। আর এভাবেই জানার বাইরে থেকে যায় কৈশোর স্বাস্থ্যের গুরুত্বপূর্ণ দিকগুলো। তাই কৈশোর স্বাস্থ্য নিয়ে সচেতনতা বাড়ানো এবং কিশোর–কিশোরীদের শারীরিক ও মানসিক স্বাস্থ্যবিষয়ক তথ্য ও সেবার সহজপ্রাপ্তি নিশ্চিত করতে শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চালু হয়েছে “কৈশোর বান্ধব স্বাস্থ্য সেবা কেন্দ্র“

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *