শ্রীবরদী ভাগহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পূণরায় ভোট প্রার্থনা করে সংবাদ সম্মেলন-সত্যবয়ান

শ্রীবরদী ভাগহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে পূণরায় ভোট প্রার্থনা করে সংবাদ সম্মেলন-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুরের শ্রীবরদীতে রানীশিমুল ইউনিয়নের ৪ নং ওয়ার্ডের ভাগহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে অনিয়মের অভিযোগে এনে পূর্ন; নির্বাচনের দাবিতে সংবাদ সম্মেলন করেছেন নৌকা প্রতীকের পরাজিত প্রার্থী মোঃ মাসুদ রানা। ১৭ ফেব্রুয়ারি বৃহস্পতিবার দুপুর ১২টা ভাায়াডাঙ্গা বাজারস্থ তার নিজ বাসভবনে রানীশিমুল ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে মাসুদ রানা বলেন, বাঘহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভোট কেন্দ্রে ব্যালট পেপার গণনা না করেই ভোট কেন্দ্রে ব্যালট পেপার রেখে মনগড়াভাবে ফলাফল ঘোষণা করা হয়। নির্বাচনের একদিন পর এসব ব্যালট পেপার উদ্ধার করে উপজেলা প্রশাসন। এখানে প্রায় ১৭শ ভোট ছিল নৌকার প্রতীকের। এসব ভোট গোপন রেখে আমার বিজয় কে প্রশ্নবিদ্ধ করেছে। এ ব্যাপারে আমি নির্বাচন কমিশন বরাবর অভিযোগ দিয়েছি। আমি এ ঘটনার সুষ্ঠ বিচার ও পুনরায় ভোট গ্রহণের দাবি করছি।

এ সময় উপস্থিত ছিলেন চেয়ারম্যান পদে আরেক প্রতিদ্বন্দ্বী প্রার্থী সাবেক ইউপি চেয়ারম্যান আবু শামা কবির, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পারভেজ আনোয়ার, আওয়ামী লীগ নেতা মোনায়েম, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শিহাব আলম প্রমূখ।

উল্লেখ্য, গত ২৬ ডিসেম্বর ৫ম ধাপের শ্রীবরদী উপজেলার রানিশিমুল ইউনিয়নের নির্বাচন অনুষ্ঠিত হয়। এ নির্বাচনে ৩ হাজার ৯শ ভোট পেয়ে বিজয়ী হন ঘোড়া প্রতিকের স্বতন্ত্র প্রার্থী মোঃ আব্দুল হামিদ সোহাগ। তার নিকটতম প্রতিদ্বন্দ্বি নৌকা প্রতিকের প্রার্থী মাসুদ রানা ৪ হাজার ৩ শত ভোট। তবে নির্বাচনের পরেরদিন ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বাঘহাতা সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিত্যক্ত অবস্থায় ব্যাগভর্তি শীল যুক্ত ব্যালট পেপার উদ্ধার করা হয়। এ ঘটনার পর থেকে পরাজিত প্রার্থী মাসুদ রানা ওই ওয়ার্ড ও কেন্দ্রে পুনরায় নির্বাচনের দাবি তুলে নির্বাচন কমিশন বরাবর একটি আবেদন করেছেন।

এব্যাপারে নির্বাচিত প্রার্থী আব্দুল হামিদ সোহাগ সাংবাদিকদের জানান, আমি তুলনামূলকভাবে গরিব এবং অসহায় প্রার্থী। আমি একজন ভালো মানুষ বিধায় এলাকার মানুষ আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। কিন্তু পরাজিত প্রার্থীর একজন আমলার প্রভাব খাটিয়ে এবং টাকার জোরে আমার বিরুদ্ধে নানা ধরনের ষড়যন্ত্র করছেন যা মোটেও কাম্য নয়। তিনি দ্রুত সময়ের মধ্যে সরকার গেজেট প্রকাশ করে জনগণের সেবার সুযোগ করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *