শেরপুরে ৪ দফা দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ ও ইন্টার্নদের কর্মবিরতি

শেরপুরে ৪ দফা দাবিতে ম্যাটস শিক্ষার্থীদের বিক্ষোভ ও ইন্টার্নদের কর্মবিরতি

স্টাফ রিপোর্টার: সারাদেশের মেডিকেল অ্যাসিসট্যান্ট ট্রেনিং স্কুল (ম্যাটস) শিক্ষার্থীদের ৪ দফা দাবি আদায়ের লক্ষে শেরপুরে ম্যাটস শিক্ষার্থীরা ও ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালের ডিএমএফ ইন্টার্ন চিকিৎসকরা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি-মানববন্ধন কর্মসূচি পালন করেছে। ৪ সেপ্টেম্বর সোমবার শেরপুর জেলা শহরের নিউমার্কেট মোড় এবং জেলা সদর হাসপাতাল সম্মুখে মানববন্ধন কর্মসূচি পালন করে।

মানববন্ধনে বক্তব্য রাখেন ইন্টার্নশীপ ডিএমএফ’র শেরপুর জেলা সদর হাসপাতাল শাখার সভাপতি রকিবুল ইসলাম, সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান, ইন্টার্ন চিকিৎসক মেহেদী, রাকিব, সাব্বির, জাকিয়া জান্নাত রিমু, মারিয়া প্রমুখ।

বক্তারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রত্যন্ত অঞ্চলের মানুষদের জন্য স্বল্প সময়ে অল্প অর্থ ব্যয়ে একজন সুদক্ষ চিকিৎসক যেন তৈরী হতে পারেন সেই জন্য আমাদের এই প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করেছেন। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, গত এক যুগ বছর ধরে ম্যাটসের শিক্ষার্থীদের জন্য সরকারিভাবে কোন নিয়োগ দেওয়া হচ্ছে না। উপরন্তু ইন্টার্নশিপ বাতিলের কথা হচ্ছে। বক্তারা অনতিবিলম্বে ইন্টার্নশিপ বহাল রেখে কোর্স কারিকুলাম সংশোধন, এ্যালাইড হেলথ বোর্ড বাতিল করে ‘মেডিকেল এডুকেশন অব বাংলাদেশ’ নামে স্বতন্ত্র বোর্ড গঠন, কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নিয়োগ দেওয়া ও বঙ্গবন্ধুর পঞ্চবার্ষিকী পরিকল্পনা অনুযায়ী উচ্চ শিক্ষার সুযোগ দেওয়ার আহবান জানান। এসময় প্রায় দেড়শতাধিক ইন্টার্নশীপ ডিএমএফ চিকিৎসক ও শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *