শেরপুরে স্পোর্টস একাডেমী প্রিমিয়ার লীগ ক্রিকেটে চ্যাম্পিয়ন এসএসএ সিক্সার্স

শেরপুরে স্পোর্টস একাডেমী প্রিমিয়ার লীগ ক্রিকেটে চ্যাম্পিয়ন এসএসএ সিক্সার্স

স্টাফ রিপোর্টার: শেরপুরে স্পোর্টস একাডেমী প্রিমিয়ার লীগ ক্রিকেট টুর্নামন্টে সিজন-২ চ্যাম্পিয়ন হয়েছে এসএসএ সিক্সার্স। ১০ জানুয়ারী বুধবার স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত টুর্নামেন্টের ফাইনাল খেলায় এসএসএ সিক্সার্স ২৭ রানে এসএসএ ওয়ারিয়র্সকে পরাজিত করেছে। দির্ধারিত ২০ ওভারের খেলায় টস জিতে এসএসএ সিক্সার্স প্রথমে ব্যাট করে ৮ উইকেটে ১২৫ রান করে। জবাবে ব্যাট করতে নেমে এসএসএ ওয়ারিয়র্স ১৮ দশমিক ১ ওভারে ৯৮ রানে অলআউট হলে ২৭ রানের জয় পায় সিক্সার্স। এসএসএ সিক্সার্সের ইনিংসের শুরুতে ওয়ারিয়র্স-এর বাঁহাতি ফাস্ট বোলার ইমান আলীর বিধ্বংসী বোলিং তোপে ২৪ রানেই ৪ উইকেট হারিয়ে বিপর্যয়ের মুখে পড়ে। সেখান থেকে মিডল অর্ডাররা দলের হাল ধরেন এবং সিক্সার্সের ইনিংস টেনে নিয়ে যান। দলের পক্ষে মারমুখি ব্যাটিং করে অলরাউন্ডর সিফাত ৩ ছক্কা ৪ চারে ৪৮ রান, ব্যাটার গিফারী ২ চারে ২০ রান ও এন.জে. সনিক এক ওভারে ২ চক্কা ও এক চারে ১৭ রান করলে লড়ার মতো ১২৫ রানের পূঁজি পায় এসএসএ সিক্সার্স। ওয়ারিয়র্সের ইমান আলী ৪ ওভার বোলিং করে ১০ রানে ৪ উইকেট দখল করেন। জয়ের জন্য ১২৬ রানের লক্ষ্য নিয়ে ব্যাটিং করতে নেমে এসএসএ ওয়ারিয়র্সের শুরুটা ভালো হলেও সিক্সার্সের তিন স্পিনার রবিন, আরাফ ও রাতুলের বোলিং কারিশমায় শেষ পর্যন্ত ইনিংসের ১১ বল বাকী থাকতেই ৯৮ রানে অলআউট হয়ে পরাজয়ের বেদনা নিয়ে মাঠ ছাড়ে ওয়ারিয়র্স ক্রিকেটাররা। দলের পক্ষে ওয়ারিয়র্সের ব্যাটার দূর্জয় সর্বোচ্চ ৩৭ রান ও ওপেনার মনি ১৪ রান করেন। সিস্কার্সের বোলার রবিন ৬ রানে ৩টি, আরাফ ১৭ রানে ২টি এবং রাতুল ২১ রানে ২টি করে উইকেটল দখল করেন।

ফাইনাল খেলা শেষে পুরষ্কার বিতরনী অনুষ্ঠানে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথি জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত। এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা ক্রীড়া সংস্থার যুগ্ম সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান পাপ্পু, জেলা ক্রিকেট আম্পায়ার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক হাকিম বাবুল, ক্রিকেট সংগঠক এন. রহমান জুলি সহ স্থানীয় ক্রীড়া সংগঠকরা। ফাইনাল খেলায় এসএসএ সিক্সার্সের সিফাত ব্যাটিংয়ে ৪৮ রান ও বোলিংয়ে ১টি উইকেট দখল করায় অলরাউন্ড পারফরম্যান্সের জন্য ‘ম্যান অব দি ফাইনাল’ পুরষ্কার লাভ করেন। টুর্নামেন্টে ৩ খেলায় ৮ উইকেট নিয়ে সিক্সার্সের স্পিনার রাতুল টুর্নামেন্টের সর্বোচ্চ উইকেট দখলকারি বোলার, ৮৮ রান করে ওয়ারিয়র্সের ওপেনার মনি সর্বোচ্চ রান সংগ্রাহক এবং ৬ উইকেট ও ৫৬ রান করে সিক্সার্সের আরাফ ‘ম্যান অব দি টুর্নামেন্ট’ ট্রফি লাভ করেন।
টুর্নামেন্টের আয়োজক শেরপুর স্পোর্টস একাডেমীর পরিচালক এন.জে. সনিক জানান, টি-টুয়েন্টি ফরমেটে প্রিমিয়ার লীগ ক্রিকেটের এটি ছিলো দ্বিতীয় আসর। রাউন্ড রবীন লীগ পদ্ধতিতে এবারের আয়োজনে অংশগ্রহন করেছে এসএসএ ওয়ারিয়র্স, এসএসএ সিক্সার্স ও এসএসএ কিংস। পরে সর্বোচ্চ পয়েন্টধারী দু’টি দল ফাইনালে প্রতিদ্বন্দ্বিতা করে।
শেরপুর স্পোর্টস একাডেমীর চেয়ারম্যান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত প্রধান অতিথির বক্তব্যে সামনের দিনগুলোতে এসএসএ প্রিমিয়ার লীগ টি-টুয়েন্টি টুর্নামেন্ট আয়োজনের ধারবাহিকতা অব্যাহত রাখার প্রত্যাশা ব্যক্ত করেন। সেইসাথে সামনের মৌসুমে জেলার বিভিন্ন ক্রিকেট একাডেমী এবং জেলার বাইরেরও ২/৩টি ক্রিকেট একাডেমী নিয়ে প্রতিবছর শেরপুরে একটি একাডেমী কাপ টুর্নামেন্ট আয়োজনের আশাবাদ ব্যক্ত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *