শেরপুরে মুক্তিযোদ্ধা পরিবারের কাছে চাঁদা দাবি, ৭ আসামী জেলহাজতে

শেরপুরে মুক্তিযোদ্ধা পরিবারের কাছে চাঁদা দাবি, ৭ আসামী জেলহাজতে

স্টাফ রিপোর্টার: শেরপুর জেলার সদর উপজেলার রৌহা ইউনিয়নের রৌহা চরপাড়া গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা জমশেদ আলীর পরিবারের কাছে পার্শ্ববর্তী এলাকা নাওভাঙ্গা গ্রামের মৃত জামাল উদ্দিনের ছেলে আমির হোসেন (৪০), মো. কুতুব উদ্দিন (৪২), মো. তোতা মিয়া (৪৭) গংরা তিন লাখ টাকা চাঁদা দাবী এবং চাঁদা না দিলে হত্যার হুমকি দেয়ার ঘটনায় ওই মুক্তিযোদ্ধার মেয়ে জোসনা বেগমের দায়ের করা মামলায় অভিযুক্ত ৭ আসামীকে ২২ জানুয়ারি সোমবার বিজ্ঞ আদালত শেরপুর জেলা কারাগারে প্রেরণের নির্দেশ দিয়েছে।

আসামী মৃত জামাল উদ্দিনের ওই তিন ছেলে এবং অপরাপর আসামীরা হলেন- মৃত জয়নদ্দিনের ছেলে সুজন মিয়া (২৫), সুরুজ মিয়ার ছেলে মো. মুরছালিন হোসেন (২৫), সুজন মিয়ার ছেলে রাজিব মিয়া (২২), শরাফত আলীর ছেলে মো. তাজিম মিয়া (২২)।
মামলা ও আদালত সূত্রে জানা গেছে, সদর উপজেলার রৌহা চরপাড়া গ্রামের মৃত বীর মুক্তিযোদ্ধা জমশেদ আলীর স্বত্বদখলীয় জমি ওই আসামীদের বাড়ির সম্মুখে থাকায় ওই জমি চাষাবাদ করতে গেলে ওই আসামীরা মুক্তিযোদ্ধা জমশেদ আলীর নাতি জুয়েল ইসলাম আপন এবং তার বাবার কাছে তিন লাখ টাকা চাঁদা দাবি করে আসছিল এবং চাঁদা না দেয়ায় এরই জের ধরে গত ৬/৮/২০২৩ইং তারিখে সকাল ১১টায় ওই সংঘবদ্ধ আসামীরা আবারো তাদের দাবিকৃত তিন লাখ টাকা চাঁদার জন্য চাপ দেন এবং চাঁদার টাকা না দিলে তাদের হত্যা ও গুমের হুমকি দেয়। এঘটনায় মুক্তিযোদ্ধা জমশেদ আলীর মেয়ে জোসনা বেগম বাদী হয়ে গত ২৯/৮/২০২৩ইং তারিখে শেরপুর সি.আর আমলী আদালতে একটি মামলা দায়ের করেন। যার মামলা নং ৯৬৬/২৩। পরে আদালত শেরপুর সদর থানায় মামলাটি তদন্তের নির্দেশ দেন। তদন্তকারী অফিসার উপ-পরিদর্শক (এসআই) মাইনুর রেজা তদন্ত শেষে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

এদিকে ওই আসামীরা ২২ জানুয়ারি সোমবার আদালতে হাজির হয়ে তাদের আইনজীবীর মাধ্যমে জামিন প্রার্থনা করলে বিজ্ঞ আদালতের বিচারক ওই ৭ আসামীদের জামিন নামঞ্জুর করে শেরপুর জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *