নকলায় সোহাগ’র উদ্যোগে ২১৩ চক্ষুরোগী পেলেন বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শসেবা

নকলায় সোহাগ’র উদ্যোগে ২১৩ চক্ষুরোগী পেলেন বিনামূল্যে চিকিৎসা ও পরামর্শসেবা

নকলা সংবাদদাতা : শেরপুরের নকলায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ-এঁর উদ্যোগে ২১৩ জন চক্ষুরোগীকে বিনামূল্যে পরীক্ষা, চিকিৎসা ও পরামর্শসেবা প্রদান করা হয়েছে।

সোমবার (২২ জানুয়ারি) নকলা ডাক বাংলোর পিছনে সুমন স্মৃতি কিন্ডারগার্টেনের বিভিন্ন শ্রেণী কক্ষে সকাল ৯টা থেকে দুপুর ২টা পর্যন্ত বিরতিহীন ভাবে এসব রোগীর চোখ নিবীর পরীক্ষা নিরীক্ষা শেষে প্রয়োজনীয় চিকিৎসা, ব্যবস্থাপত্র ও প্রয়োজনীয় পরামর্শসেবা প্রদান করা হয়।

উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ চক্ষুরোগ সেবা ক্যাম্প উদ্বোধন করেন। এসময় জামালপুরের ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালের চক্ষু বিশেষত ডা. রিশাদ বিন রেজা, সহকারী প্রোগ্রাম ম্যানেজার মো. লুৎফর রহমান, ক্যাম্প অর্গানাজার জাহাঙ্গীর আলম, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু-শিক্ষা গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইনসহ এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ ও বিভিন্ন এলাকা থেকে আগত বিভিন্ন শ্রেণী-পেশা ও বয়সের অগণিত নারী-পুরুষ চক্ষুরোগী উপস্থিত ছিলেন।

চিকিৎসা সেবা ক্যাম্প সূত্রে জানা গেছে, ৬ জন ছানীপড়া রোগীকে এবং ১ জন রোগীকে নেত্রনালী অপারেশনের জন্য জামালপুরের ইস্পাহানী ইসলামিয়া চক্ষু হাসপাতালে প্রেরণ করা হয়েছে। এছাড়াও চোখের বিভিন্ন সমস্যার চিকিৎসা নিতে আসা ২০৬ জন রোগীকে চোখের ড্রপসহ যাদের চশমা লেগেছে তাদেরকে স্বল্প মূল্যে চশমা দেয়া হয়েছে।

জানা গেছে, অপারেশন লাগা রোগীদেরকে উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ-এঁর উদ্যোগে বিনামূল্যে অপারেশনসহ দুই দিনের থাকা খাওয়া, ঔষধ, চশমা ও একমাসের ঔষধ দিয়ে নিজ নিজ বাড়ী পৌঁছে দেওয়া হবে।

অসহায়-দরিদ্র রোগীদের জন্য বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবার ব্যবস্থা করায় উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ও পৌর আওয়ামী লীগের সভাপতি এ.কে.এম মাহবুবুল আলম সোহাগ’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করাসহ ধন্যবাদ জ্ঞাপন করেছেন রোগী, রোগীর পরিবারের সদস্য ও এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *