শেরপুরে বাংলা পঠন প্রতিযোগিতা অনুষ্ঠিত

শেরপুরে বাংলা পঠন প্রতিযোগিতা অনুষ্ঠিত

স্টাফ রিপোর্টার: শেরপুরে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রাথমিক শিক্ষার্থীদের বাংলা পঠন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সহায়তায় ইউএসএআইডি এর ‘এসো শিখি’ প্রকল্পের আওতায় বৃহস্পতিবার সদর উপজেলার জিহান সরকারী প্রাথমিক বিদ্যালয় ও নবীনগর সরকারী প্রাথমিক বিদ্যালয় কর্তৃক আয়োজিত শিক্ষার্থীদের বাংলা বর্ণ লেখা, শব্দ ও বাক্য রচনা প্রতিযোগিতায় বিপুল সংখ্যক শিক্ষার্থীরা অংশ নেয়।
প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ ওবায়দুল্লাহ। এ সময় উপস্থিত ছিলেন ইউএসএআইডি’র ফিল্ড কো-অর্ডিনেটর শেখ খালেকুজ্জামান, সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোঃ আক্রাম হোসেন প্রমুখ।
এসো শিখি প্রকল্পের ফিল্ড কো-অর্ডিনেটর শেখ খালেকুজ্জামান জানান, ৭টি জেলায় ৫ হাজার ৫শত সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ১৪ লাখ শিক্ষার্থীকে বাংলা পঠনে দক্ষতা বাড়াতে এ প্রকল্প কাজ করে যাচ্ছে এবং এ প্রকল্প বিভিন্ন শিখন শেখানো উপকরণ তৈরি, শিক্ষক প্রশিক্ষণ এবং স্থানীয় জনগণের সম্পৃক্ততা বৃদ্ধির মাধ্যমে প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীকে বাংলা পড়ার দক্ষতার বৃদ্ধির লক্ষ্যে স্বাধীন ও সাবলীল পাঠক হিসেবে গড়ে তুলতে সহায়তা করবে। এই বাংলা পঠন এর মূল উদ্দেশ্য হচ্ছে বাঙালী জাতিস্বত্তার বিকাশ, ঐতিহ্য ও বাংলা ভাষার গুরুত্ব বিশ্বদরবারে তুলেধরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *