শেরপুরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ ও শিক্ষা উপকরণ বিতরণ

শেরপুরে দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের উদ্বুদ্ধকরণ ও শিক্ষা উপকরণ বিতরণ

স্টাফ রিপোর্টার: দরিদ্র ও অসহায় শিক্ষার্থী উন্নয়ন সংস্থা (ডপস) সদস্য দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের নিয়ে উদ্বুদ্ধকরণ সভা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

২৭ অক্টোবর দুপরে শহরের গৌরীপুরস্থ ডপস ছাত্র মেস প্রাঙ্গনে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক মুকতাদিরুল আহমেদ।

ডপস প্রতিষ্ঠাতা মো. শাহিন মিয়া বিএসপি’র সভাপতিত্বে অনুষ্ঠিত উদ্বুদ্ধকরণ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ঝিনাইগাতি উপজেলার মালিঝিকান্দা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রবিউল ইসলাম, শ্রীবর্দী উপজেলার বানিবাইদ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম, নালিতাবাড়ী উপজেলার উত্তর নাকশী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো: মোফাজ্জল হোসেন, শেরপুর সদর উপজেলার উত্তরা আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মহসীন আলী আকন্দ, সিনিয়র সাংবাদিক ও সাহিত্যিক রফিক মজিদ, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জ্বল, কবি ও সাহিত্যিক হাসান শরাফত, নকলা উপজেলা প্রাণী সম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা: সুজন মিয়া, ডপস সাধারণ সম্পাদক রাবেয়া সুলতানা প্রমূখ।

এসময় ডপস এর মেধা বৃত্তি পরীক্ষায় উত্তীর্ণ ১৫০ জন শিক্ষার্থীকে খাতা-কলাম এবং মেধা বৃত্তি পরীক্ষায় ৫ উপজেলা এবং জেলার সেরা মোট ১৬ জনকে ক্রেস্ট প্রদান করা হয়। ডপস প্রতিষ্ঠাতা মো. শাহিন মিয়া জানায়, বর্তমানে ডপস সদস্য শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৫২৫ জন এবং বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়, মেডিকেল কলেজ ও বুয়েট এর শিক্ষার্থীর সংখ্যা রয়েছে ১০৫ জন। এদের মধ্যে শুধুমাত্র ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যায়ন করছে ২৩ জন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *