শেরপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

শেরপুরে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত

স্টাফ রিপোর্টার: “সেবা উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার” এ প্রতিপাদ্যকে সামনে রেখে প্রথম বারের মতো শেরপুরে নানা কর্মসূচিতে জাতীয় স্থানীয় সরকার দিবস পালিত হয়েছে। এসব কর্মসূচির মধ্যে ছিল- বর্ণাঢ্য র‌্যালি, আলোচনা সভা ও তিন দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন।

শেরপুর জেলা প্রশাসনের সার্বিক তত্বাবধানে শেরপুর জেলা পরিষদ, সদর উপজেলা পরিষদ, শেরপুর পৌরসভা, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এবং জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় দিবসটি উপলক্ষে ১৭ সেপ্টেম্বর রোববার বিকেল ৪টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শেষে ডিসি উদ্যান চত্বরে ফিতা কেটে ও বেলুন উড়িয়ে জাতীয় স্থানীয় সরকারি দিবস এবং তিন দিনব্যাপী উন্নয়ন মেলা উদ্বোধন করেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

পরে শেরপুর স্থানীয় সরকার উপ-পরিচালক (উপ-সচিব) মোহাম্মদ তোফায়েল আহমেদ-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক আব্দুল্লাহ আল খায়রুম।

এসময় তিনি বলেন, নাগরিক সেবা মানুষের দোরগোড়ায় পৌঁছে দেওয়ার লক্ষে স্থানীয় সরকার বিভাগ প্রতিষ্ঠিত করা হয়েছে। ক্ষুধা, দারিদ্র্যমুক্ত, উন্নত ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারের উন্নয়ন কার্যক্রমে জনগণকে আরও বেশি সম্পৃক্ত করতে হবে। এজন্য স্থানীয় সরকার বিভাগের গুরুত্বপূর্ণ ভূমিকা রাখতে হবে।

সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস-এর সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জেবুন নাহার শাম্মী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. রফিকুল ইসলাম, শেরপুর জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মুহাম্মদ ছামিউল হক, শেরপুর স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী (এলজিইডি) মোহাম্মদ মোস্তাফিজুর রহমান, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. মোবারক হোসেন, শেরপুর প্রেসক্লাব সভাপতি এডভোকেট রফিকুল ইসলাম আধার, পাকুড়িয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, বর্তমান সরকারের উন্নয়নে সারাদেশের চিত্র পাল্টে গেছে। শহর থেকে প্রত্যন্ত গ্রামেও উন্নয়নের ছোয়া লেগেছে। সরকারের পরিকল্পনা অনুযায়ী বাংলাদেশ আগামীতে উন্নত রাষ্ট্রে পরিণত হবে বলেও আশাবাদ ব্যক্ত করেন বক্তারা।

বক্তব্য শেষে প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ তিন দিনব্যাপী উন্নয়ন মেলার স্টল গুলো পরিদর্শন করেন। মেলায় ২০টি স্টল অংশগ্রহণ করেছে।

এসময় শেরপুর পৌরসভার কাউন্সিলরবৃন্দ, সদর উপজেলার ১৪টি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানবৃন্দ, ইউপি সদস্যবৃন্দ ও গ্রামপুলিশ সদস্যবৃন্দসহ সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *