শেরপুরে চাঞ্চল্যকর অটোচালক আরব আলী হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত তিনজনসহ গ্রেফতার ৭

শেরপুরে চাঞ্চল্যকর অটোচালক আরব আলী হত্যাকান্ডের ঘটনার সাথে জড়িত তিনজনসহ গ্রেফতার ৭

স্টাফ রিপোর্টার: শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার বনগাঁও পূর্বপাড়া গ্রামের মিশুক অটোরিকসা চালক আরব আলী (২১) চাঞ্চল্যকর ও ক্লুলেস হত্যাকান্ডের ঘটনায় ২৪ ঘন্টার পর তিন হত্যাকারীসহ ৭ জনকে গ্রেফতার করেছে ঝিনাইগাতী থানা ও জেলা গোয়েন্দা শাখা ডিবি পুলিশ।

গ্রেফতারকৃত তিন হত্যাকারীরা হলো- অটোচালক আরব আলীর খালাতো ভাই ঝিনাইগাতী উপজেলার বনগাঁও পূর্বপাড়া গ্রামের মৃত শাহ আলীর ছেলে মো. শামীম ওরফে উছমান ওরফে হেদা (২৫) একই উপজেলার জোলগাঁও কয়রোড গ্রামের মো. রজব আলীর ছেলে মো. হামিদ ওরফে সোজা (২৪) ও বনগাঁও চকপাড়া গ্রামের মো. আঃ মজিদের ছেলে মো. সোহেল রানা (২৫)।

এছাড়াও ছিনতাইকৃত রিকসা ক্রয় বিক্রয়কারী চারজন হলো- শেরপুর পৌরসভার পূর্বনবীনগর ড্রাইভার পট্টীর আব্দুল করিমের ছেলে মো. বাবুল মিয়া (৩৫), ঢাকলহাটী মহল্লার মৃত রফিকুল ইসলামের ছেলে মো. জাহিদ হাসান (২২), নাগপাড়া মহল্লার মৃত হাসমত আলীর ছেলে মো. ফরহাদ আলী (২৪) ও ঝিনাইগাতী উপজেলার জোলগাঁও কয়রোড গ্রামের মৃত জালাল আহম্মেদের ছেলে আবেদ আলী ওরফে ফকির (৩৭।
চাঞ্চল্যকর ও ক্লুলেস অটোচালক আরব আলী হত্যাকান্ডের ঘটনায় শেরপুর জেলা পুলিশ সুপার কার্যালয় সম্মেলন কক্ষে ৫ অক্টোবর বৃহস্পতিবার দুপুর ১২টায় পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম এর সভাপতিত্বে স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে এক প্রেস ব্রিফিংয়ে অটো চালক আরব আলী হত্যাকান্ড ও তার ছিনতাইকৃত অটো রিকসা উদ্ধারের বিস্তারিত তথ্য তুলে ধরে বলেন, মিশুক অটো রিকশা চালক আরব আলী গত ৩০ সেপ্টেম্বর সন্ধ্যা ৬টার দিকে তার ওই রিকসা নিয়ে জীবিকার তাগিদে ভাড়া মারার জন্য বনগাঁও পূর্বপাড়া গ্রামের বাড়ি থেকে বের হয়। এদিকে ওইদিন রাতে অটো চালক আরব আলীর খালাতো ভাই মো. শামীম ওরফে উছমান ওরফে হেদা পূর্ব পরিকল্পিতভাবে অপরাপর দুই সহযোগি মো. হামিদ ওরফে সোজা ও মো. সোহেল রানার যোগসাজসে আরব আলীর অটোরিকসায় তিনআনী বাজার থেকে যাত্রীবেশে ওই তিনজন উঠে। পরে তারা রাত সাড়ে ১০টার দিকে রাংটিয়া মোড় থেকে মধুটিলা সীমান্ত সড়কের দেওয়ানপাড়া নির্জন স্থানে পৌছামাত্র আরব আলীর রিকসা ছিনিয়ে নিতে তাকে চাকু দিয়ে পেটে পরপর ৫টি আঘাত করে। এসময় তার পেটের নাড়ীভূরি বের হয়ে যায় এবং ঘটনাস্থলেই সে নিহত হন। পরে তার লাশ রাস্তার পাশে জঙ্গলের একটি নালায় ফেলে দিয়ে ওই রিকসা নিয়ে চলে যায়। এদিকে অটো চালক আরব আলী রাতে বাড়ি না ফেরার তার মা ছামেদা খাতুন ছেলে আরব আলীকে ফোন করলে তার ফোন বন্ধ পান। পরবর্তীতে ২ অক্টোবর সকাল ৮টার দিকে ছামেদা খাতুনের ভাই মো. রবিউল ইসলাম তার বোনকে মোবাইলে ফোনে জানায় রাংটিয়া দেওয়ানপাড়া জনৈক ফারুক দেওয়ানের ধান ক্ষেতের পাশে নালার জঙ্গলে আরব আলীর মৃতদেহ পড়ে আছে। পরে তার মা ছামেদা খাতুন ঘটনাস্থল গিয়ে মৃত ছেলে আরব আলীর লাশ শনাক্ত করেন। এঘটনায় নিহত আরব আলীর মা ছামেদা খাতুন বাদী হয়ে অজ্ঞাতনামা আসামীদের বিরুদ্ধে ঝিনাইগাতী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। যার মামলা নং-৪, তারিখ- ২/১০/২০২৩ইং।

মামলা দায়েরের পর চাঞ্চল্যকর ও ক্লুলেস আরব আলী হত্যাকান্ডের রহস্য উদঘাটন করতে পুলিশ সুপার মোনালিসা বেগম পিপিএম এর নির্দেশনায় অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অবস্) খোরশেদ আলম, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মো. সাইদুর রহমান ও সহকারি পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) দিদারের তত্বাবধানে জেলা গোয়েন্দা শাখার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আবুল কালাম আজাদের নেতৃত্বে উপ-পরিদর্শক (এসআই) মো. আবু বক্কর সিদ্দিক, এসআই মাসুদ রানা ও তথ্য প্রযুক্তির শাখার উপ-পরিদর্শক (এসআই) আশিকুর রহমান সঙ্গীয় ফোর্সসহ প্রথমে ঝিনাইগাতী থানার তিনআনী বাজার এলাকা থেকে আরব আলী হত্যাকান্ডের মূল পরিকল্পনাকারী খালাতো ভাই মো. শামীম ওরফে উছমান ওরফে হেদাকে গ্রেফতার করা হয়। পরে তার দেয়া তথ্যের ভিত্তিতে ঢাকার মীরপুর থেকে মো. সাহেল রানা এবং শেরপুর থেকে মো. আঃ হামিদ ওরফে সোজাকে গ্রেফতার করা হয়। ওই হত্যাকারীরা আরব আলীর মিশুক অটোরিকসাটি বিক্রয় করে দেয়। রিকসাটি তিনহাতে বিক্রির পর অবশেষে পূর্বনবীনগর ড্রাইভার পট্টীর ছিনতাই অটোরিকসা ক্রয় বিক্রয়কারী সংঘবদ্ধ দলের সদস্য মো. বাবুল মিয়ার বশতবাড়ির উঠান থেকে পুলিশ উদ্ধার করে। পরে একে একে চোরাই অটোরিকসা ক্রয়বিক্রয় কারী সংঘবদ্ধ দলের অপর তিন সদস্যকেও গ্রেফতার করা হয়। ধৃত হত্যাকারীরা পুলিশের কাছে হত্যা পরবর্তী রিকসা বিক্রয়ের কথা স্বীকার করেছেন। অপরদিকে হত্যাকান্ডে ব্যবহৃত চাকু এবং আরব আলীর ব্যবহৃত মোবাইল ফোনটিও উদ্ধার করা হয়েছে। পরে ধৃত সাত আসামীদের বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করেছে পুলিশ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *