শেরপুরে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ-সত্যবয়ান

শেরপুরে একুশের প্রথম প্রহরে কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||একুশের প্রথম প্রহরে শেরপুর জেলা শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধাঞ্জলি জানাতে পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে। রাত ১২টা এক মিনিটে শহীদ মিনার বেদিতে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের শুভ সূচনা করা হয়।

পরে একে একে ফুল দিয়ে শ্রদ্ধা জানান, বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি, জেলা প্রশাসনের পক্ষে জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ, পুলিশ বিভাগের পক্ষে পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য, শেরপুর পৌরসভার পক্ষে মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা আওয়ামী লীগের পক্ষে এডভোকেট চন্দন কুমার পাল পিপি, সদর উপজেলা প্রশাসনের পক্ষে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, শেরপুর প্রেসক্লাবের পক্ষে সভাপতি মোঃ শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সাংবাদিক ইউনিয়ন শেরপুর জেলা শাখার পক্ষে মানিক দত্ত, জেলা যুবলীগের পক্ষে সভাপতি আলহাজ্ব মো. হাবিবুর রহমান হাবিব ও সাধারণ সম্পাদক মো. নজরুল ইসলাম, জেলা ছাত্রলীগের পক্ষে সভাপতি শোয়েব হাসান শাকিল ও সাধারণ সম্পাদক রেজাউল করিম রেজা, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড শেরপুর জেলা শাখার পক্ষে ডা. শারমিন রহমান অমি, বিএনপি, জাতীয় পার্টিসহ সকল রাজনৈতিক দল, সরকারি, আধাসরকারি, স্বায়ত্বশাসিত ও শিক্ষাপ্রতিষ্ঠানসহ জেলার বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠন।

এছাড়া, একুশে ফেব্রুয়ারি উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে শিক্ষাপ্রতিষ্ঠান এবং সব সরকারি, আধা-সরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি প্রতিষ্ঠানের ভবনসমূহে সঠিক নিয়মে, সঠিক রং ও মাপে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শেরপুরে জেলা প্রশাসনের উদ্যোগে ২১ ফেব্রুয়ারি সকাল ১০টায় চিত্রাংকন প্রতিযোগিতা, ছড়া পাঠ, কবিতা পাঠ এবং সন্দুর হাতের লেখা ও রচনা প্রতিযোগিতা। পরে সন্ধ্যা ৭টায় জেলা শিল্পকলা একাডেমিতে যথাযথভাবে স্বাস্থ্যবিধি অনুসরণ করে “বঙ্গবন্ধু ও ভাষা আন্দোলন” শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে। এছাড়াও জেলা প্রশাসনের উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *