শেরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মানববন্ধন||সত্যবয়ান

শেরপুরে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে মানববন্ধন||সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||শেরপুর সদর উপজেলার ধলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাকির হোসেনের বিরুদ্ধে দুর্নীতি, ক্ষমতার অপব্যবহারসহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তুলেছেন ৯ ইউপি সদস্যসহ স্থানীয়রা।

এ নিয়ে সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে ইউনিয়নের কড়ইতলি এলাকায় সড়কে প্রায় ঘণ্টাব‌্যাপী মানববন্ধন করেন তারা।

এরআগে পর পর দুইবার এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ (ইউএনও) সংশ্লিষ্ট সব দপ্তরে লিখিত অভিযোগে অনাস্থা জানান ওই ৯ ইউপি সদস্য।

এদিকে মানববন্ধনে বক্তব্য দেন- ২ নম্বর ওয়ার্ডের সদস্য মো. উজ্জল মিয়া, ১ নম্বর ওয়ার্ডের নিটু মিয়া, ৬ নম্বর ওয়ার্ডের আ. রেজ্জাক।

বক্তারা অভিযোগ বলেন, পরিষদের মেয়াদ প্রায় আটমাস পার হলেও বর্তমান চেয়ারম্যান জাকির হোসেন ইউপি সদস্যদের নিয়ে মাসিক সভা করেন না। তিনি একক সিদ্ধান্তে পরিষদের কার্যক্রম পরিচালনা করেন। খাদ্যবান্ধব কর্মসূচি, জন্ম নিবন্ধন কার্যক্রম, বাসা-বাড়ির হোল্ডিং ট্যাক্স, ইজিবাইকের (থ্রি-হুইলার) ট্যাক্স আদায় করে সরকারি কোষাগারে না রেখে আত্মসাৎ করেছেন। আট মাসেও ইউপি সদস্যদের কোনো ধরনের বেতন-ভাতা দেননি। এছাড়া টিআর, কাবিখা, কাবিটার বিভিন্ন প্রকল্পের সভাপতি-সম্পাদককে না জানিয়ে তাদের স্বাক্ষর জাল করে টাকা উত্তোলন করে আত্মসাৎ করেছেন।

এ বিষয়ে ধলা ইউপি চেয়ারম্যান জাকির হোসেন বলেন, ‘আমাকে হেয় প্রতিপন্ন করতে পরিকল্পিত ষড়যন্ত্র চলছে। মেম্বারদের অনৈতিক আবদার পূরণ করতে না পারায় আমি পরিস্থিতির স্বীকার। এর আগেও তারা একটা অভিযোগ করেছিলেন।’

অনাস্থার বিষয়ে অনেক মেম্বার কিছুই জানেন না বলে দাবি করে চেয়ারম্যান বলেন, কিছু দালাল প্রকৃতির লোক উস্কানি দিয়ে কাজগুলো করিয়ে যাচ্ছে।’

সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মেহনাজ ফেরদৌস বলেন, অনাস্থা প্রস্তাবের বিষয়ে একজন তদন্ত কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হবে। তিনি বিষয়গুলো তদন্ত করে দেখবেন। তদন্তে অভিযোগের সত্যতা পেলে পরবর্তী প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *