শেরপুরে অনিয়ম-দুর্নীতি-জালিয়াতির অভিযোগে কলেজ অধ্যক্ষের অপসারণের দাবিতে এবার গণসমাবেশ

শেরপুরে অনিয়ম-দুর্নীতি-জালিয়াতির অভিযোগে কলেজ অধ্যক্ষের অপসারণের দাবিতে এবার গণসমাবেশ

স্টাফ রিপোর্টার: শেরপুরের জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষের বিরুদ্ধে দুর্নীতি, স্বাক্ষর জালিয়াতি, নিয়োগ বাণিজ্যসহ নানা অভিযোগ তুলে তার অপসারণ এবং কলেজ গভর্নিং বডির সদ্য নিয়োগকৃত সভাপতির পদত্যাগের দাবিতে এবার গণসমাবেশ অনুষ্ঠিত হয়েছে। ৩০ মে মঙ্গলবার বিকেল থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজ দুর্নীতি প্রতিরোধ কমিটি ও সচেতন এলাকাবাসীর ব্যানারে সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের কুসুমহাটি বাজারে ওই গণসমাবেশ অনুষ্ঠিত হয়।
গণসমাবেশে বক্তব্য রাখেন কলেজের প্রতিষ্ঠাতা ও কলেজ গভর্নিং বডির সাবেক সভাপতি মিনহাজ উদ্দিন মিনাল, জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রি কলেজ দুর্নীতি প্রতিরোধ কমিটির আহবায়ক আব্দুস সাত্তার মাস্টার, সদস্য সচিব নাসির উদ্দিন সুজা, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রণজিৎ চন্দ্র দে, সাধারণ সম্পাদক মাসুদ রানা, আব্দুল করিম মিস্টার, বিশিষ্ট শিল্পপতি আবুল কালাম আজাদ, মো. সুরুজ্জামান, খাদেম মেম্বার, ভুষণ মেম্বার, আওয়ামী লীগ নেতা মোশাররফ হোসেন, হানিফ উদ্দিন প্রমুখ।
গণসমাবেশে বক্তারা বলেন, এলাকায় শিক্ষার হার বাড়াতে ২০০১ সালে লছমনপুর ইউনিয়নের কুসুমহাটি এলাকায় আওয়ামী লীগ নেতা মিনহাজ উদ্দিন মিনাল তার বাবার নামে জমশেদ আলী মেমোরিয়াল কলেজটি প্রতিষ্ঠা করেন। কলেজটি পর্যায়ক্রমে ডিগ্রী ও অনার্স কলেজে উন্নীত হয়। কিন্তু বর্তমানে কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার স্বেচ্ছাচারিতা, অনিয়ম ও দুর্নীতির কারণে কলেজটি ধ্বংসের পথে। অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজা কলেজের সাবেক সভাপতি মিনালের স্বাক্ষর জাল করে কলেজের ৪০ এর অধিক শিক্ষক-কর্মচারী নিয়োগ দিয়ে লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। ভর্তি বাণিজ্য করে এবং ফরম ফিলাপের সময় নির্ধারিত ফি’র চেয়েও অধিক অর্থ নিয়ে আত্মসাৎ করেছেন। শিক্ষার্থীদের উপবৃত্তি ও বিনা বেতনে পড়ার সুযোগ থেকে বঞ্চিত করেছেন। ব্যাংক হিসাবে লেনদেন না করে কলেজের অভ্যন্তরীণ আয়ের লাখ লাখ টাকা আত্মসাৎ করেছেন। নিয়ম বহির্ভূতভাবে প্রতিষ্ঠাতা সদস্যকে পরিচালনা কমিটি থেকে বাদ দিয়েছেন। এছাড়া নিজের অপকর্ম যাতে প্রকাশ না পায় সেজন্য অন্য এলাকার বাসিন্দা ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছানুয়ার হোসেন ছানুকে সভাপতি বানিয়েছেন। বর্তমানের কলেজের পড়ালেখার মানও খারাপ হয়ে গেছে। পূর্বে কলেজের পাশের হার ছিল ৯৬%। ২০২২ সালে তা নেমে দাঁড়ায় ২৩%। এজন্য কলেজের সুনাম ফিরিয়ে আনতে বর্তমান অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজার অপসারণের কোন বিকল্প নেই। বক্তারা দ্রুত অধ্যক্ষ রেজাকে অপসারণ করে একজন সৎ, দক্ষ ও নিষ্ঠাবান অধ্যক্ষ নিয়োগ দেওয়ার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহবান জানান। একইসাথে অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজাকে দ্রুত সময়ের মধ্যে কলেজে অবাঞ্চিত করার ঘোষণা দেন।
তবে অভিযোগের বিষয়ে জমশেদ আলী মেমোরিয়াল ডিগ্রী কলেজের অধ্যক্ষ শহিদুল ইসলাম রেজা বলেন, আমার বিরুদ্ধে যা অভিযোগ করা হচ্ছে সবই মনগড়া ও ভিত্তিহীন। মিনাল সাহেব কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি হতে না পেরে এসব অভিযোগ আনছেন, যা মোটেও সত্য নয়। কলেজের সবকিছুই নিয়ম মেনে চলছে। পরিচালনা পর্ষদের সভাপতিও নিয়ম মেনেই করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *