রমজানে প্রথম ১৫ দিন নতুন সময়ে চলবে মেট্রো রেল

রমজানে প্রথম ১৫ দিন নতুন সময়ে চলবে মেট্রো রেল

নিজস্ব প্রতিবেদক: আসন্ন রমজানকে কেন্দ্র করে প্রথম ১৫ দিন নতুন সময়ে চলবে মেট্রো রেল। এতে ট্রেন চলাচলের সময়ে পরিবর্তন আসতে যাচ্ছে। ট্রেনের জন্য যাত্রীদের অপেক্ষার সময় বাড়বে। একই সঙ্গে ঈদের দিন মেট্রো রেলের চলাচল বন্ধ থাকবে।

 উত্তরা থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ৯টায়। আর মতিঝিল থেকে শেষ ট্রেন রাত ৯টা ৪০ মিনিটে উত্তরার পথে ছেড়ে যাবে।

আজ রবিবার (১০ মার্চ) রাজধানীর ইস্কাটনে অবস্থিত ঢাকা ম্যাচ ট্রানজিট কম্পানি লিমিটেডের (ডিএমটিসিল) দপ্তরে আয়োজিত এক সংবাদ সম্মেলনে কম্পানিটির ব্যবস্থাপনা পরিচালক এম এ এম ছিদ্দিক এসব তথ্য জানান।

নতুন সময়সূচি অনুযায়ী ১৬ রোজা থেকে রমজান মাসের শেষ পর্যন্ত একঘণ্টা সময় বাড়বে।

তবে এ সময়ে পুরনো সময় অনুযায়ী পিক আওয়ার ও অফপিক আওয়ারে ট্রেন চলাচল করবে। অর্থাৎ পিক আওয়ারে ৮ মিনিট ও অফপিক আওয়ারে ১০ মিনিট পর পর ট্রেন ছাড়বে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সকল মেট্রো রেল স্টেশনে সকাল ৭টা ১৫ মিনিট থেকে রাত ৭টা ৫০ মিনিট পর্যন্ত সিঙ্গেল জার্নি টিকিট বিক্রি চলবে। সর্বনিম্ন আট মিনিট থেকে সর্বোচ্চ ১২ মিনিট পরপর স্টেশন থেকে মেট্রো ট্রেন ছেড়ে যাবে।

এদিকে মেট্রো রেলের এমআরটি পাস ব্যবহার করে নিয়মিত পেইড জোনে সর্বোচ্চ ৬০ মিনিট অবস্থা করা গেলেও রমজান উপলক্ষে সেই সময় বাড়িয়েছে মেট্রো রেল পরিচালনাকারী ডিএমটিসিএল।

এম এ এম ছিদ্দিক বলেন, ‘রমজান মাসে যাত্রীরা ক্লান্ত থাকবেন। তাই তাদের কথা বিবেচনা করে পেইড জোনে কার্ড পাঞ্চ করে প্রবেশ করার পর থেকে ৭৫ মিনিট থাকতে পারবেন। এটি আগে ৬০ মিনিট ছিল। রমজাম মাস শেষে আবার এটি ৬০ মিনিটে ফেরত আসবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *