আগামীকাল বাদ মাগরিব বৈঠক ডেকেছে জাতীয় চাঁদ দেখা কমিটি

আগামীকাল বাদ মাগরিব বৈঠক ডেকেছে জাতীয় চাঁদ দেখা কমিটি

নিজস্ব প্রতিবেদক: রমজান মাসের চাঁদ দেখার সংবাদ পর্যালোচনা করতে বৈঠক ডেকেছে জাতীয় চাঁদ দেখা কমিটি। আগামীকাল সোমবার (১১ মার্চ) বাদ মাগরিব (সন্ধ্যা ৬টা ৩০ মিনিট) জাতীয় মসজিদ বায়তুল মোকাররমে বৈঠকটি অনুষ্ঠিত হবে। ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে কমিটির এ সভায় সভাপতিত্ব করবেন ধর্ম বিষয়ক মন্ত্রী ও কমিটির সভাপতি মো. ফরিদুল হক খান।

আজ রবিবার (১০ মার্চ) ইসলামিক ফাউন্ডেশনের সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আগামীকাল সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় হিজরি ১৪৪৫ সনের রমজান মাসের চাঁদ দেখা গেলে পরদিন মঙ্গলবার (১২ মার্চ) থেকে রমজান মাস গণনা শুরু হবে। আর সোমবার রাতে তারাবি নামাজ পড়া শুরু হবে এবং রোজা রাখতে শেষ রাতে সাহরি খেতে হবে।

অন্যদিকে সোমবার চাঁদ দেখা না গেলে মঙ্গলবার (১২ মার্চ) শাবান মাসের ৩০ দিন পূর্ণ হবে এবং বুধবার (১৩ মার্চ) থেকে রমজান মাস গণনা শুরু হবে। এ ক্ষেত্রে মঙ্গলবার থেকে তারাবি নামাজ শুরু হবে ও শেষ রাতে খেতে হবে সাহরি।

বাংলাদেশের আকাশে কোথাও পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেলে তা ০২-২২৩৩৮১৭২৫, ০২-৪১০৫০৯১২, ০২-৪১০৫০৯১৬ ও ০২-৪১০৫০৯১৭ টেলিফোন এবং ০২-২২৩৩৮৩৩৯৭ ও ০২-৯৫৫৫৯৫১ ফ্যাক্স নম্বরে বা সংশ্লিষ্ট জেলার জেলা প্রশাসক (ডিসি) বা উপজেলা নির্বাহী অফিসারকে (ইউএনও) জানানোর জন্য অনুরোধ জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *