যত পার্সেন্ট ভোট কাস্ট হবে তাই দিয়ে ফলাফল ঘোষণা করা হবে : ইসি আনিছুর

যত পার্সেন্ট ভোট কাস্ট হবে তাই দিয়ে ফলাফল ঘোষণা করা হবে : ইসি আনিছুর

নিজস্ব প্রতিবেদক:  নির্বাচন কমিশনার আনিছুর রহমান বলেছেন, ‘নির্বাচনে কে এলো কে এলো না, এটা আমাদের বিষয় নয়। কাউকে নির্বাচনে আনা আমাদের দায়িত্ব নয়। আমরা চিঠি দিয়েছি। আমাদের নিবন্ধিত ৪২টি দল আছে।

তারা (বিএনপি) নির্বাচনে আসতে চাচ্ছে। আমরা বিভিন্ন মাধ্যমে শুনছি এমন কথা। যদি তারা পর্দার অন্তরালে আলাপ-আলোচনা বা জোটবদ্ধ হয় তাহলে বিষয়টি (তফসিল) পেছানোর সুযোগ আছে।’

সময়মতো নির্বাচন না হলে সংবিধানে একটা শূন্যতা তৈরি হবে মন্তব্য করে আনিছুর রহমান আরো বলেছেন, নির্বাচন নির্বাচনের গতিতে হবে।

সংবিধানে লেখা নেই জাতীয় সংসদ নির্বাচনে কত ভোট কাস্ট হতে হবে। এ জন্য নির্বাচনে কত পার্সেন্ট (শতাংশ) ভোট পড়ল সেটা বড় বিষয় নয়, বড় বিষয় হলো সংবিধান অনুযায়ী সঠিক সময়ে নির্বাচন। তাই সময়মতোই নির্বাচন অনুষ্ঠিত হবে।

তিনি আরো বলেন, ‘কেউ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে পারবে না।

আমরা বলে দিয়েছি, যত পার্সেন্ট ভোট কাস্ট হবে তাই দিয়ে ফলাফল ঘোষণা করা হবে।’

আজ বুধবার দুপুর সাড়ে ১২টার দিকে কুমিল্লা, চাঁদপুর, ব্রাহ্মণবাড়িয়ার তিন জেলা প্রশাসক, রিটার্নিং কর্মকর্তা, পুলিশ সুপারসহ আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী এবং নির্বাচন কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন ইসি আনিছুর রহমান।

তিনি আরো বলেন, ‘তবে সংবিধান অনুযায়ী ২৮ জানুয়ারির মধ্যে নির্বাচন না হলে সাংবিধানিক শূন্যতা সৃষ্টি হবে। নির্বাচনের পরিবেশ এখনো ভালো। এখন পর্যন্ত কোনো অস্বাভাবিকতা আমরা দেখতে পাইনি।

একটি সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচনের লক্ষ্যে আমাদের সব প্রস্তুতি রয়েছে। এ ছাড়া কোনো সংসদ সদস্য আচরণবিধি ভঙ্গ করলে কমিশন প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *