গাজীপুর-৩ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়ন ফরম জমা দিলেন দুই ভাই-বোন

গাজীপুর-৩ আসনে নৌকা প্রতীক পেতে মনোনয়ন ফরম জমা দিলেন দুই ভাই-বোন

নিজস্ব প্রতিবেদক:  আসন্ন দ্বাদশ জাতীয় নির্বাচনে গাজীপুর-৩ আসনে আওয়ামী লীগের নৌকা প্রতীক পেতে মনোনয়ন ফরম জমা দিয়েছেন দুই ভাই-বোন। তাঁরা হলেন আওয়ামী লীগের প্রয়াত নেতা ও সাবেক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট রহমত আলীর সন্তান রুমানা আলী টুসি ও জামিল হাসান দুর্জয়।

এর মধ্যে রুমানা আলী টুসি সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য ও বাংলাদেশ কৃষকলীগের মহিলাবিষয়ক সম্পাদক। তাঁর বড় ভাই দুর্জয় গাজীপুর জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক।

স্থানীয় আওয়ামী লীগ নেতারা জানিয়েছেন, একাদশ নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন চেয়েছিলেন জামিল হাসান দুর্জয়। তবে তাকে নৌকা প্রতীক দেওয়া হয়নি। পরে রুমানা আলী টুসিকে সংরক্ষিত নারী আসনের সংসদ সদস্য করা হয়। এরপর থেকে ভাই-বোনের রাজনৈতিক দূরত্ব বাড়তে থাকে।

দ্বাদশ নির্বাচনের জন্য আগে থেকেই দুই ভাই-বোন একই আসনে নির্বাচনের ঘোষণা দিয়ে পৃথক পৃথক রাজনৈতিক কর্মকাণ্ড করে আসছিলেন। ভাই-বোনের নৌকার মনোনয়ন নিয়ে এই লড়াইকে ‘গৃহযুদ্ধ’ বলছেন আওয়ামী লীগ নেতারা।

টুসি ও দুর্জয়ের ঘনিষ্টজনেরা জানিয়েছেন, শনিবার মনোনয়ন ফরম বিক্রি শুরুর পর রুমানা আলী টুসি মনোনয়ন ফরম সংগ্রহ ও জমা দেন। পরদিন সোমবার মনোনয়ন ফরম কিনেছেন জামিল হাসান দুর্জয়ও।

একই আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম জমা দিয়েছেন বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ, শ্রীপুর উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আব্দুল জলিল সাখাওয়াত হোসেন খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *