মেলবোর্নে ফিরছেন রিজওয়ান, অপরিবর্তিত একাদশ অস্ট্রেলিয়ার

মেলবোর্নে ফিরছেন রিজওয়ান, অপরিবর্তিত একাদশ অস্ট্রেলিয়ার

খেলা ডেস্ক: পার্থে প্রথম টেস্টে বড় হারের সঙ্গে চোট-ধাক্কাও সঙ্গী হয়েছিল পাকিস্তানের। সফরকারীরা মেলবোর্নে আগামীকাল থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে পাচ্ছে না পেসার খুররম শেহজাদ এবং দুই স্পিনার আবরার আহমেদ ও নোমান আলীকে।

একই সঙ্গে মেলবোর্ন টেস্টের জন্য ঘোষিত ১২ সদস্যের দলে জায়গা হয়নি উইকেটকিপার-ব্যাটার সরফরাজ আহমেদ ও অলরাউন্ডার ফাহিম আশরাফের। দুজনেই পার্থ টেস্টের একাদশে ছিলেন।

সরফরাজের জায়গায় আরেক উইকেটকিপার-ব্যাটার মোহাম্মদ রিজওয়ানের মেলবোর্নে খেলা এক প্রকার নিশ্চিত।

পেস বোলিং বিভাগে শাহিন শাহ আফ্রিদি ও আমের জামালের সঙ্গে দ্বিতীয় টেস্টের দলে আছেন মির হামজা ও হাসান আলী। প্রথম টেস্টে শাহিনের সঙ্গে জামাল ও খুররমকে খেলিয়েছিল পাকিস্তান। অভিষেক ইনিংসে ৬ উইকেট নিয়েছিলেন জামাল।

আর স্পিন বোলিং বিভাগে আবরার ও নোমান ছিটকে যাওয়ার পর একমাত্র বিশেষজ্ঞ স্পিনার হিসেবে থাকছেন সাজিদ খান। যদিও পার্থে বিশেষজ্ঞ কোনো স্পিনার খেলায়নি পাকিস্তান।

মেলবোর্নে সরফরাজের জায়গায় রিজওয়ানের অন্তভুর্ক্তি নিয়ে অধিনায়ক শান মাসুদ বলেছেন, ‘আমাদের মনে হয় রিজওয়ান প্রস্তুত আর চাঙা হতে সরফরাজকে আমরা একটা বিরতি দিতে পারি। এটি আসলে কন্ডিশন এবং প্রত্যেক খেলোয়াড়ের কাছ থেকে কী পাব—সেসবের ওপর ভিত্তি করে নেওয়া কৌশলগত একটি সিদ্ধান্ত।

বড় জয়ের পর স্বাভাবিকভাবে স্বাগতিক অস্ট্রেলিয়া অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নামছে।

অস্ট্রেলিয়া একাদশ

ডেভিড ওয়ার্নার, উসমান খাজা, মারনাস লাবুশেন, স্টিভেন স্মিথ, ট্রাভিস হেড, মিচেল মার্শ, অ্যালেক্স ক্যারি, মিচেল স্টার্ক, প্যাট কামিন্স (অধিনায়ক), নাথান লায়ন ও জশ হ্যাজলউড

পাকিস্তান দল

ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, শান মাসুদ (অধিনায়ক), বাবর আজম, সৌদ শাকিল, মোহাম্মদ রিজওয়ান, আগা সালমান, শাহিন শাহ আফ্রিদি, হাসান আলী, মির হামজা, আমের জামাল ও সাজিদ খান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *