মাতাল ছেলের বকাবকিতে ক্ষিপ্ত হয়ে বাবা-মায়ের উপর হামলা, মারধর, লুট

মাতাল ছেলের বকাবকিতে ক্ষিপ্ত হয়ে বাবা-মায়ের উপর হামলা, মারধর, লুট

নালিতাবাড়ী সংবাদদাতা :মাতাল ছেলের বকাবকিতে ক্ষিপ্ত হয়ে পাল্টা বকাবকি আর মারধর করেই ক্ষান্ত হয়নি প্রতিবেশি। রাতের আঁধারে বাড়িঘরে হামলা চালিয়ে বাবা-মাকে মারধর করে ঘরে রাখা টাকা-গয়নাও লুট করা হয়েছে। গত মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রাত সাড়ে দশটার দিকে শেরপুরের নালিতাবাড়ী উপজেলার ১নং পোড়াগাঁও ইউনিয়নের বেকিকুড়া এলাকায় এ ঘটনা ঘটে।
এলাকাবাসী ও ভুক্তভোগী পরিবার সূত্রে জানা গেছে, আমবাগান বাজারের সন্নিকটে বেকিকুড়া গ্রামের জয়নাল আবেদীন একজন কৃষক। দুই ছেলে ও তিন কন্যার মধ্যে এক ছেলে ও এক কন্যার জামাতাসহ প্রবাসে থাকেন তিনজন। অপর দুই কন্যা পড়াশোনা করলেও ছোট ছেলে মনছুর মাদকাসক্ত। ফলে প্রায়ই সে মাদক সেবন করে অস্বাভাবিক আচরণ করে। গত মঙ্গলবার মুনছুর মাদক সেবন করে দুপুরে ও সন্ধ্যার পর আমবাগান বাজারে এসে দুই দফায় এলোমেলো বকাঝকা করে বাড়ি চলে আসে।
মনছুরের বকাঝকার ঘটনায় ক্ষিপ্ত হয়ে রাত সাড়ে দশটার দিকে প্রতিবেশি মাসুদ, নজরুল ও রফিকুলসহ ৭-৮ জনের একটি দল মনছুরদের বাড়ি গিয়ে ঘুমন্ত বাবা-মাকে ডেকে তুলে। তারপর বকাঝকার ঘটনায় ছেলেকে শাসন না করার অজুহাতে বাবা জয়নাল আবেদীন, মা আছিরন বেগম, ছুটিতে বাড়ি আসা প্রবাসী বোন পারভীন আক্তার ও মাদকাসক্ত মনছুরকে এলোপাতারি মারধর করে। এসময় তারা দা দিয়ে কুপিয়ে ঘরের টিনের বেড়া কেটে ফেলে ও ঘরে প্রবেশ করে টাঙ্কে রাখা ৬ লাখ টাকা এবং স্বর্ণালঙ্কার নিয়ে চলে যায়।
এদিকে মারধর ও লুটের ঘটনায় হৈ-চৈ শোনে এলাকাবাসী ও স্বজনেরা ছুটে আসে। একপর্যায়ে ত্রিপল নাইন-এ ফোন করলে রাতেই পুলিশ গিয়ে আহত জয়নাল আবেদীন ও আছিরন বেগমকে উদ্ধার করে নালিতাবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করায়।
হামলা ও লুটের ঘটনায় জয়নাল আবেদীন বাদী হয়ে অভিযুক্তদের আসামী করে নালিতাবাড়ী থানায় অভিযোগ দায়ের করেছেন।
ভুক্তভোগী পরিবারটি জানায়, নতুন বাড়ি নির্মাণ করতে ও জমি ক্রয় করতে প্রবাস থেকে যে টাকা পাঠানো হয়েছিল তা ঘরেই টাঙ্কে রাখা ছিল। প্রতিবেশিরা আগে থেকেই বিষয়টি জানতো বলে হামলার সময় তারা ৬ লাখ টাকা ও বিদেশ থেকে আনা স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে যায়। জয়নাল আবেদীন ও আছিরন বেগম জানান, আমাদের ছেলেকে কুকুরে কামড়ানোর ফলে ভ্যাকসিন দিয়েছিলাম। তখন থেকে সে কিছুটা ভারসাম্যহীন ও মাদকাসক্ত হয়ে পড়ে। ছেলে বকাঝকা করলে আইন আছে, সামাজিক বিচার আছে; সেসব রেখে আমাদের কেন মারধর করা হলো?
এ বিষয়ে জানতে চাইলে প্রতিবেশি মাসুদ রানা ও নজরুল ইসলাম জানান, তাদের ছেলে মদ খেয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করেছে। আমরা এর বিচার পাইনি। তাই আমরাও বাড়ির সামনে দাড়িয়ে গালাগালি করেছি। তবে হামলা, মারধর ও লুটপাট করিনি।
এ বিষয়ে পোড়াগাঁও ইউনিয়নের দায়িত্বে থাকা পুলিশের বিট কর্মকর্তা এসআই আব্দুস সালামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ঘটনার দিন আমি ছুটিতে থাকায় বিষয়টি জানতে পারিনি। এ বিষয়ে কোন লিখিত অভিযোগও আমার হাতে আসেনি। তবে ওইদিকে একটি মারামারির ঘটনা ঘটেছে বলে শোনছেন বলে জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *