মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ ঝিনাইগাতী উপজেলা শাখার ইউনিয়ন কমিটি গঠন||সত্যবয়ান

মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ ঝিনাইগাতী উপজেলা শাখার ইউনিয়ন কমিটি গঠন||সত্যবয়ান

মুহাম্মদ আবু হেলাল,ঝিনাইগাতী সংবাদদাতা: মসজিদ ভিত্তিক শিশু ও গণশিক্ষা কার্যক্রম, ইসলামিক ফাউন্ডেশন বাংলাদেশ, মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ, ঝিনাইগাতী উপজেলা শাখার ৭ইউনিয়নের কমিটি গঠন করা হয়েছে। ইতিপুর্বে ঝিনাইগাতী উপজেলা কমিটিতে
সভাপতি পদে হাফেজ মাহফুজুর রহমান , সাধারণ সম্পাদক পদে মো. আব্দুল কাদির জিলানী ও সাংগঠনিক সম্পাদক পদে মো. ফজলুল করিমকে মনোনিত করে ৩ বছর মেয়াদী ২১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। উক্ত কমিটির অধীনে ২৬ সেপ্টেম্বর সোমবার সকালে উপজেলা মডেল রিসোর্স সেন্টারে ৭ ইউনিয়নের কমিটি গঠন করা হয়।

উক্ত কমিটিতে ঝিনাইগাতী সদর ইউনিয়নে হাফেজ মাওলানা মামুন অর রশিদকে সভাপতি ও হাফেজ মো. সাইফুল ইসলামকে সাধারণ সম্পাদক পদে মনোনিত করা হয়। অনুরুপ ভাবে নলকুড়া ইউনিয়নে সভাপতি পদে হাফেজ সুরুজ্জামান, সাধারণ সম্পাদক পদে মো. ইসলাম উদ্দিন, গৌরীপুর ইউনিয়নে সভাপতি পদে হাফেজ আবু বক্কর, সাধারণ সম্পাদক পদে মো. জাহাঙ্গীর আলম, মালিঝিকান্দা ইউনিয়নে সভাপতি পদে মাওলানা শরফ উদ্দিন, সাধারণ সম্পাদক পদে মো. মোবারক হোসেন, কাংশা ইউনিয়নে সভাপতি পদে ক্বারি আব্দুর রাজ্জাক, সাধারণ সম্পাদক পদে হাফেজ সাইফুল্লাহ, ধানশাইল ইউনিয়নে সভাপতি পদে হাফেজ শাহজাহান আকন্দ, সাধারণ সম্পাদক পদে মো. আব্দুর রহমান, হাতীবান্ধা ইউনিয়নে সভাপতি পদে মাওলানা আতাউর রহমান, সাধারণ সম্পাদক পদে মাওলানা মাহমুদুল হাসানকে মনোনিত করে প্রতিটি কমিটি ১৫ সদস্যে বিশিষ্ট প্রস্তাব সমর্থনের মাধ্যমে কমিটি করা হয়।
উক্ত কমিটি গঠনের সময় উপজেলা কমিটির নেতৃবৃন্দ সহ ৭ ইউনিয়নের সকল সদস্যগণ উপস্থিত ছিলেন।
উক্ত কমিটি আগামী ৩ বছর দ্বায়িত্ব পালন করবেন। সংগঠনের কর্তৃপক্ষের মাধ্যমে জানা গেছে,
মউশিক শিক্ষক কল্যাণ পরিষদের লক্ষ্য ও উদ্দেশ্যগুলো হচ্ছে, প্রশিক্ষণপ্রাপ্ত শিক্ষকের মাধ্যমে দ্বিনী এলেম শিক্ষা দানে দুনিয়ার শান্তি ও আখেরাতের মুক্তির জন্য আল্লাহর সন্তুষ্টি অর্জন। সারা দেশে প্রায় ৭০ হাজার মউশিক শিক্ষকদেরকে একই প্লাটফরমে সু-সংগঠিত করা। জঙ্গীবাদ, সন্ত্রাস, বাল্যবিবাহ, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ও সামাজিক সমস্যা সমাধানে সরকারের আদেশ বাস্তবায়নে সহযোগিতা করা। ইসলামিক ফাউন্ডেশনের প্রচার ও প্রসারে সরকারের সমস্যাগুলো তৃর্ণমুল পর্যায়ে পৌঁছাতে সহযোগিতা করা। শিক্ষকদের কল্যাণের জন্য প্রাকৃতিক দূর্যোগ, দ্বৈব দূর্ঘটনা ও মৃত্যেুকালীণ আর্থিক সহযোগীতা প্রদান করা। মউশিক শিক্ষক কল্যাণ পরিষদ-বাংলাদেশ, ইসলামী ভাবধারার পরামর্শের ভিত্তিতে পরিচালিত করা। শিক্ষকদের আত্মমর্যাদা এবং ইসলামিক ফাউন্ডেশনের মর্যাদা রক্ষা করার পাশাপাশি নৈতিক শিক্ষা ও আদর্শ জাতি গঠনে কোমলমতি শিশু ও বয়স্ক লোকদের বুনিয়াদি শিক্ষা স্থায়ী করার প্রচেষ্টা অব্যাহত রাখা ইত্যাদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *