বিএনপি নেতা ইশরাকের জামিন||সত্যবয়ান

বিএনপি নেতা ইশরাকের জামিন||সত্যবয়ান

নিজস্ব প্রতিবেদক||রাজধানীর মতিঝিল থেকে নাশকতার মামলায় গ্রেফতার হয়ে কারাগারে থাকা বিএনপি নেতা প্রকৌশলী ইশরাক হোসেনের জামিন মঞ্জুর করেছেন আদালত।

মঙ্গলবার (১২ এপ্রিল) ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক কে এম ইমরুল কায়েশের আদালত তার জামিন মঞ্জুর করেন।

ইশরাকের আইনজীবী তাহেরুল ইসলাম তৌহিদ বিষয়টি নিশ্চিত করেছেন।

গত বুধবার (৬ এপ্রিল) শ্রমিক দলের নেতাকর্মীদের সঙ্গে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ে মতিঝিলে লিফলেট বিতরণ করার সময় ইশরাকে আটক করে পুলিশ। পরে নাশকতার অভিযোগে মতিঝিল থানার আগের এক মামলায় আদালতে হাজির করা হলে ঢাকার মহানগর হাকিম তামান্না ফারাহ তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার বিবরণীতে জানা যায়, ২০২০ সালের ১২ নভেম্বর গাড়ি ভাঙচুর ও অগ্নিসংযোগের অভিযোগে এ মামলা করে পুলিশ। মামলায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের মৃত্যুতে ঢাকা ১৮ আসনে উপ-নির্বাচনে অনিয়মের প্রতিবাদে মিছিল থেকে সোনালী ব্যাংকের একটি গাড়িতে অগ্নিসংযোগের অভিযোগ করা হয়।  

এরপর ২০২০ সালের ১৮ নভেম্বর হাইকোর্ট থেকে আগাম জামিন নেন ইশরাক। সেই জামিনের মেয়াদ শেষে ২০২১ সালের ৪ জানুয়ারি ঢাকার মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করে অন্তর্বর্তীকালীন জামিন নেন তিনি।  

মহানগর দায়রা জজ সিএমএম আদালত থেকে নথি তলবপূর্বক জামিনের বিষয়ে ওই বছরের ১৮ আগস্ট পরবর্তী শুনানির দিন ধার্য করেন। তবে নির্ধারিত দিনে ইশরাক আদালতে হাজির হননি। তার পক্ষে সময় আবেদন করা হয়। বিচারক সময়ের আবেদন নামঞ্জুর করে তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন। সেই পরোয়ানা অনুযায়ী ইশরাককে গ্রেফতার করা হয়।  

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *