বিএনপির অবরোধ : ময়মনসিংহে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত প্রায় অর্ধশত

বিএনপির অবরোধ : ময়মনসিংহে বিএনপি-পুলিশ সংঘর্ষ, আহত প্রায় অর্ধশত

ময়মনসিংহের নান্দাইলে অবরোধের সমর্থনে মিছিল থেকে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে পুলিশ সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ৪৫ নেতাকর্মী আহত হয়েছেন বলে দাবি করেছে বিএনপির নেতারা। তাঁদের মধ্যে ২০ জন গুলিবিদ্ধ বলে জানিয়েছেন উপজেলার বিএনপির সাবেক সভাপতি নাসের খান চৌধুরী।

এদিকে পুলিশ জানিয়েছে, বিএনপি নেতাকর্মীদের হামলায় তাঁদের দুই জন সদস্য আহত হয়েছেন।

তাঁরা হলেন নান্দাইল থানার উপপরিদর্শক কামাল হোসেন ও কনস্টেবল জাহিদ। এ ঘটনায় একজনকে আটক করেছে পুলিশ।

আজ বৃহস্পতিবার বেলা ১১টার দিকে উপজেলার আনোয়রুল হোসেন খান চৌধুরী মহিলা কলেজের সামনে মাজার বাসস্ট্যান্ড এলাকায় এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানিয়েছে, সকাল থেকে বিএনপির সাবেক সংসদ সদস্য খুররম খান চৌধুরীর বাড়িতে জড়ো হন উপজেলা বিএনপির নেতাকর্মীরা।

বেলা ১১টার দিকে চলমান অবরোধের সমর্থনে একটি মিছিল বের করেন তাঁরা। মিছিলটি  ময়মনসিংহ-কিশোরগঞ্জ মহাসড়কে যাওয়ার সময় মাজার বাসস্ট্যান্ডে পুলিশ বাধা দেয়। এ সময় পুলিশের বাধা উপেক্ষা করার চেষ্টা করেন বিএনপির নেতাকর্মীরা। তখন পুলিশের সঙ্গে তাঁদের সংঘর্ষ বাধে।

পুলিশ জানিয়েছে, বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও সড়কের পাশে থাকা বালু নিক্ষেপ করেন। পরিস্থিতি নিয়য়ন্ত্রণে পুলিশ ৪ রাউন্ড কাঁদানে গ্যাস, ১৫ রাউন্ড রাবার বুলেট ও ছররা গুলি ছোড়ে।

উপজেলা বিএনপির সাবেক সভাপতি নাসের খান চৌধুরী কালের কণ্ঠকে বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ মিছিলে হামলা চালিয়েছে পুলিশ। এতে ৪৫ জন নেতাকর্মী আহত হয়েছে। তাদের মধ্য গুলিবিদ্ধ ২০ জনকে ময়মনসিংহ জেলা শহরের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নান্দাইল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাশেদুজ্জামান বলেন, ‘পুলিশ দায়িত্ব পালন করার সময় অবেরোধকারীরা আচমকা ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এতে দুই জন পুলিশ সদস্য আহত হয়েছেন। ১৫ রাউন্ড রাবার বুলেট ও চার রাউন্ড কাঁদানে গ্যাস নিক্ষেপ করে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে পুলিশ।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *