নিজ মাঠে লুই এনরিকের দল ২-১ গোলে হারিয়েছে নঁতেকে

নিজ মাঠে লুই এনরিকের দল ২-১ গোলে হারিয়েছে নঁতেকে

খেলা ডেস্ক: নঁতেকে হারিয়ে ফরাসি লিগ ওয়ানের শীর্ষস্থান আরো সুসংহত করল পিএসজি। নিজ মাঠে লুই এনরিকের দল ২-১ গোলে হারিয়েছে নঁতেকে। ওদিকে স্তাদে রেনেঁর মাঠে একই ব্যবধানে জিতে দ্বিতীয়স্থানেে উঠে এসেছে মোনাকো। এ জয়ের পরও পিএসজির চেয়ে ছয় পয়েন্ট পেছনে মোনাকো।

পার্ক দ্য প্রিন্সেসে মাঝবিরতির খানিকটা আগে ব্র্যাডলি বারকোলার দুর্দান্ত ফিনিশিংয়ে এগিয়ে যায় লিগ ওয়ানের বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে হেডারে লক্ষ্যভেদ করে নঁতের হয়ে সমতা ফেরান মোস্তফা মোহাম্মদ (১-১)। এরপর আর কোনো দলই গোল করতে পারছিল না। একটা সময় মনে হচ্ছিল ম্যাচের পরিণতি সম্ভবত ড্র-ই হবে।

ঠিক ওই সময় পিএসজির ত্রাতা হয়ে আসেন কোলো মুয়ানি। খেলার শেষ হওয়ার সাত মিনিট আগে সাবেক ক্লাবের বিপক্ষে করা মুয়ানির ওই গোলই শঙ্কা দূর করে পুরো তিন পয়েন্ট এনে দিয়েছে পিএসজিকে।
এ জয়ে লিগ ওয়ানে দ্বিতীয়স্থানে থাকা মোনাকোর সঙ্গে ব্যবধান আরো বাড়াল লুই এনরিকের দল। দ্বিতীয়স্থানে থাকা মোনাকোর সঙ্গে তাদের পার্থক্য এখন ছয় পয়েন্ট।
১৫ ম্যাচে ১১ জয়ে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজির অর্জন ৩৬ পয়েন্ট। সমান ম্যাচ খেলে ৯টি জয়ে ৩০ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে মোনাকো। এক ম্যাচ কম খেলে মোনাকোর চেয়ে এক পয়েন্ট পেছনে নিস।
নঁতের বিপক্ষে এ জয় আগামী বুধবার চ্যাম্পিয়নস লিগে বরুশিয়া ডর্টমুন্ডের বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে নি:সন্দেহে লুই এনরিকের দলকে বাড়তি আত্মবিশ্বাস যোগাবে। ম্যাচ শেষে পিএসজি কোচ বলছিলেন,‘ নঁতে রক্ষণ ভালোভাব সামলেছে।
এই ম্যাচ জিতে লিগে আমাদের অবস্থান আরো মজবুত হলো। তাছাড়া চ্যাম্পিয়নস লিগের গুরুত্বপূর্ণ ম্যাচের আগে আমরা শুরু থেকে ভালো খেলেছি।’ ইএসপিএন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *