নালিতাবাড়ীতে ব্রীজ ভেঙ্গে ট্রাক খাদে চালকসহ আহত-২

নালিতাবাড়ীতে ব্রীজ ভেঙ্গে ট্রাক খাদে চালকসহ আহত-২

আমিরুল ইসলাম,নালিতাবাড়ী: শেরপুরের নালিতাবাড়ীর নয়াবিল ইউনিয়নের রুপাকুড়া গ্রামে দুদুয়ার খালের ব্রীজের একাংশ ভেঙ্গে ড্রাম ট্রাক খালে পড়ে গেছে। রবিবার (১৭ জুলাই) দিবাগতরাতে এই দুর্ঘটনা ঘটে। এতে চালকসহ দু’জন আহত হয়েছেন। রেলিংসহ একাংশ ব্রীজ ভেঙ্গে যাওয়ায় চলাচলে চরম দুর্ভোগ পোহাচ্ছেন দুই ইউনিয়নের ৮ গ্রামের মানুষ।

জানা গেছে, এলাকাবাসীর দুর্ভোগ লাঘবে প্রায় দেড়যুগ আগে উপজেলার নয়াবিল ইউনিয়নের রুপাকুড়া গ্রামে দুদুয়ার খালের উপর মিনি ব্রীজটি নির্মিত হয়৷ ক’বছর আগে পাহাড়ি ঢলে নদীতীর ভেঙ্গে দুদুয়ার খালে মিশে যায়। ওই সময় ব্রীজের বেশিরভাগ অংশ ধ্বসে পড়ে। প্রায় ৮ বছর আগে এলাকাবাসীর দাবীর প্রেক্ষিতে ধ্বসে যাওয়া ব্রীজটি ষ্টীলের স্লাব ও রেলিং সংযোজনের মাধ্যমে মেরামত করে চলাচলের উপযোগী করা হয়। কিন্তু রবিবার রাতে পাশের চাটকিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নির্মানাধীন ভবনের জন্য ড্রাম ট্রাক বোঝাই করে বালু পরিবহন করা হচ্ছিল। ঝুঁকিপুর্ণ ব্রীজে উঠতেই ভেঙ্গে গিয়ে প্রায় ২০ ফুট নিচে পড়ে যায় ওই ড্রাম ট্রাকটি। এসময় চালকসহ দুইজন গুরুতর আহত হন।

এদিকে, ব্রীজটি ধ্বসে পড়ায় পোড়াগাঁও ও নয়াবিল ইউনিয়নের প্রায় ৮ গ্রামের কয়েক হাজার মানুষ দুর্ভোগে পড়েছেন। রুপাকুড়া গ্রামের কৃষক আশারুচন্দ্র বর্মণ ও সামিদুল মুন্সি বলেন, এই মিনি ব্রীজ দিয়ে সাইকেল, মোটরসাইকেল, অটোরিকশা ও ভ্যানগাড়ীসহ প্রায় প্রতিদিন দুই শতাধিক ছোট গাড়ী চলাচল করে। এমনকি কৃষকদের উৎপাদিত ধানসহ অন্যান্য কৃষি পণ্য এই ব্রীজ পারি দিয়ে পাশের নয়াবিল ও নালিতাবাড়ী উপজেলা শহরে নিয়ে যায়। বর্তমানে ব্রীজটির বেশিরভাগ অংশ ভেঙ্গে যাওয়ায় এলকার সাধারণ মানুষ ও কৃষকরা মালামাল পরিবহনে চরম দুর্ভোগে পড়েছেন। এটি দ্রুত নির্মাণ না হলে প্রায় ৫ কিলোমিটার পথ ঘুরে কৃষকের পণ্য পরিবহন করতে হবে।

স্থানীয় ইউপি সদস্য রথীন্দ্র চন্দ্র বর্মণ জানান, রুপাকুড়া গ্রামের এই মিনি ব্রীজে বালুভর্তি ট্রাক পার হতে গিয়ে ভেঙ্গে পড়ায় আমরা প্রায় ২০ হাজার এলাকাবাসী যাতায়াতে চরম দুর্ভোগে পড়েছি। এলাকাবাসীর পক্ষে ব্রীজটি মেরামত নয় নতুন করে নির্মাণের দাবী করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *