নাট্যকার সংঘের নতুন কমিটির সভাপতি মুন্না, সম্পাদক উজ্জ্বল

নাট্যকার সংঘের নতুন কমিটির সভাপতি মুন্না, সম্পাদক উজ্জ্বল

বিনোদন ডেস্ক: এজাজ মুন্নাকে সভাপতি আর জাকির হোসেন উজ্জ্বলকে সাধারণ সম্পাদক করে টেলিভিশন নাট্যকার সংঘের নতুন কার্যনির্বাহী কমিটি (২০২৪-২৬) গঠিত হয়েছে। ৩ মে চূড়ান্ত হওয়া এই কমিটিতে সহ-সভাপতি পদে আছেন- পান্থ শাহরিয়ার, শফিকুর রহমান শান্তনু ও মোস্তফা মনন; যুগ্ম সাধারণ সম্পাদক আজম খান, টুকু মজনিউল ও সাজিন আহমেদ বাবু; সাংগঠনিক সম্পাদক রাজীব মণি দাস; অর্থ সম্পাদক মনসুর চঞ্চল; প্রচার ও প্রকাশনা সম্পাদক কামরুল আহসান; তথ্য প্রযুক্তি ও অনুষ্ঠান সম্পাদক এলিনা শাম্মী; আইন ও কল্যাণ সম্পাদক মানস পাল; দফতর সম্পাদক আফরিন জেসিকা; গবেষণা ও প্রশিক্ষক সম্পাদক জুয়েল কবীর।

কার্যনির্বাহী সম্পাদক পদে আছেন চারজন- ড. লিপি মনোয়ার, আহমেদ শাহাবুদ্দীন, মেজবাহ উদ্দিন সুমন ও লিটু সাখাওয়াত।

শুক্রবার (২ মে) বিকেল চারটায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি সেমিনার কক্ষে ‘টেলিভিশন নাট্যকার সংঘ’-এর দ্বি-বার্ষিক সাধারণ সভায় এই কার্যনির্বাহী কমিটি গঠিত হয়।

কমিটি গঠনে নির্বাচন কমিশন হিসেবে নিযুক্ত ছিলেন বৃন্দাবন দাস, শিহাব শাহীন ও অরণ্য আনোয়ার।

নাট্যকার সংঘ-এর দ্বি-বার্ষিক সাধারণ সভার সভাপতিত্ব করেন বিদায়ী (২২-২৪) কার্যনির্বাহী কমিটির সভাপতি হারুন রশীদ। এ ছাড়া উপস্থিত ছিলেন নাট্যকার সংঘের আজীবন সদস্য মামুনুর রশীদ। তার বক্তব্যে বলেন, ‘সংস্কৃতি-অঙ্গনে যে মেধাশূন্যতার সৃষ্টি হয়েছে নাট্যকারদের এটা পূরণে কাজ করতে হবে।

’ পাশাপাশি তিনি নাট্যকারদের একটি ক্লাব প্রতিষ্ঠার কথাও বলেন। যেখানে নাট্যকাররা একত্রিত হবেন, আড্ডা দিবেন, নতুন নতুন চিন্তা করবেন।

নতুন সভাপতি এজাজ মুন্না সদ্য-নির্বাচিত প্যানেল নিয়ে বসে সংক্ষিপ্ত আলোচনায় ভবিষ্যতের কর্মপরিকল্পনা ঠিক করেন। তিনি বলেন, ‘যুগের সাথে তাল মিলিয়ে নাট্যকারদের নানা মাধ্যমে কাজ করার দক্ষতা অর্জন করতে হবে।

এখন ভিজ্যুয়াল মাধ্যমের নানারকম বিস্তার হয়েছে, সবরকম মিডিয়াতে কাজ করার জন্য নাট্যকারদের সমসাময়িক হতে হবে।’

ভালো নাটক রচনার পাশাপাশি নাট্যকারদের সব অধিকার আদায়ের ব্যাপারেই সংগঠনটি সক্রিয় থাকবে বলে এজাজ মুন্না আশাবাদ ব্যক্ত করেন। আগামী দুবছরের পথচলায় তিনি কমিটির সবাইকে উদ্যমী হতে উৎসাহ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *