নকলা প্রেসক্লাব’র বঙ্গবন্ধু বুককর্ণার পরিদর্শন করলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম অফিসার সাগর

নকলা প্রেসক্লাব’র বঙ্গবন্ধু বুককর্ণার পরিদর্শন করলেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম অফিসার সাগর

নকলা সংবাদদাতা : শেরপুর জেলার নকলা প্রেসক্লাব-এ স্থাপিত ‘বঙ্গবন্ধু বুক কর্ণার’ সহ ক্লাবের উন্নয়ন মূলক বিভিন্ন কার্যক্রম পরিদর্শন করেছেন বিশ্বসাহিত্য কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. মুজাহিদুল আলম সাগর।
রবিবার (১৭ সেপ্টেম্বর) রাত ৮টার সময় তিনি নকলা প্রেসক্লাব-এর বঙ্গবন্ধু বুক কর্ণার পরিদর্শনের উদ্দেশ্যে হাজির হন। ৮ টা থেকে ১০ টা পর্যন্ত দুই ঘন্টা ব্যাপী প্রেসক্লাবের বুক কর্ণারসহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিদর্শন শেষে তিনি সন্তোষ প্রকাশ করেন।

এসময় নকলা প্রেসক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন সরকার বাবু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন ও মো. নুর হোসেন, দপ্তর সম্পাদক সেলিম রেজা, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, সদস্য রেজাউল হাসান সাফিতসহ অন্যান্য নেতৃবৃন্দ এবং বঙ্গবন্ধু পরিষদ’র ঢাকা মহানগর শাখার শেরপুর জেলার একমাত্র সদস্য ও রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক তৌহিদুর রহমান ডালিমসহ অনেকে উপস্থিত ছিলেন।

বিশ্বসাহিত্য কেন্দ্রের সিনিয়র প্রোগ্রাম অফিসার মো. মুজাহিদুল আলম সাগর দুই ঘন্টা ব্যাপী প্রেসক্লাবের বুক কর্ণারসহ বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড পরিদর্শনকালে প্রেসক্লাব সম্পর্কে বিস্তারিত জানার চেষ্টা করেন। তাছাড়া ঐতিহ্যবাহী এ প্রেসক্লাবের সার্বিক বিষয়ে খোঁজ-খবর নেন তিনি। নকলা প্রেস ক্লাবের কার্যক্রম, বর্তমান পরিচালনা পরিষদ ও ক্লাব পরিচালনার বিষয়ে বিস্তারিত জানার পরে ক্লাবের সাথে সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান বিশ্বসাহিত্য কেন্দ্রের এই কর্মকর্তা।

সাগর বলেন- আমার চাকরির সুবাধে দেশের অনেক জেলা-উপজেলা ঘুরে দেখার সুযোগ হয়েছে। কিন্তু নকলা প্রেসক্লাবের মতো এতো সুন্দর সাজানো গুছানো পরিবেশ সচরাচর কোন প্রেসক্লাবে চোখে পড়েনি। সারাদেশের সব সাংবাদিক সংগঠনের অফিসে যদি ছোট পরিসরে হলেও একটা করে বুক কর্ণার স্থাপন করা হতো এবং সু-শিক্ষায় শিক্ষিত ও বস্তুনিষ্ঠ লেখকদের দিয়ে ক্লাব পরিচালনা করা সম্ভব হতো, তাহলে মানুষ অধিক উপকৃত হতেন। আরো দ্রুত সামনের দিকে এগিয়ে যেতো বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার এই বাংলাদেশ। তিনি যাওয়ার প্রাক্কালে বেশ কিছু সুচিন্তিত মতামত প্রদান করেন। তার সকল মতামত যেকোন শিক্ষিত মানুষের অনুপ্রেরণা হিসেবে কাজ করবে বলে মনে করছেন নকলা প্রেসক্লাবের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *