নকলায় জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন

নকলায় জাতীয় স্থানীয় সরকার দিবস উদযাপন

নকলা সংবাদদাতা: সারা দেশের ন্যায় শেরপুরের নকলায় জাতীয় স্থানীয় সরকার দিবস-২০২৩ উপলক্ষে উন্নয়ন মেলা, র‌্যালি, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। তবে উন্নয়ন মেলা চলবে তিনব্যাপি।

‘সেবা উন্নতির দক্ষ রূপকার, উন্নয়নে-উদ্ভাবনে স্থানীয় সরকার’-এই শ্লোগানকে সামনে রেখে রোববার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ প্রাঙ্গন থেকে র‌্যালি শুরু হয়ে মুজিব শতবর্ষ মুক্তমঞ্চ মাঠে গিয়ে শেষ হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া উম্মুল বানিন-এঁর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ সারোয়ার আলম তালুকদার।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোহাম্মদ আব্দুর রশিদ-এর সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী প্রকৌশলী আরেফিন পারভেজ, বানেশর্দী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত, উরফা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম তালুকদার ভুট্টো ও উপজেলা ছাত্রলীগের আহবায়ক আবু হামযা কনক প্রমুখ।

বক্তারা তাদের বক্তব্যে সরকারের বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড তুলে ধরেন এবং নিজ নিজ দপ্তরের সেবা মূলক কার্যক্রম সমূহ তুলে ধরেন।

এসময় উপজেলায় কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্ত-কর্মচারীবৃন্দ, নকলা প্রেস ক্লাবের নেতৃবৃন্দসহ বিভিন্ন গণমাধ্যমকর্মীগন, স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ, পৌরসভা ও ইউনিয়ন পরিষদের সচিবগন, বিভিন্ন স্তরের জনপ্রতিনিধিগন ও সকল ইউনিয়নের উদ্যোক্তাগন উপস্থিত ছিলেন। এদিন সন্ধ্যায় মুজিব শতবর্ষ মুক্তমঞ্চে স্থানীয় শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *