নকলায় সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময়

নকলায় সাংবাদিকদের সাথে নবাগত ইউএনও’র মতবিনিময়

নকলা সংবাদদাতা :শেরপুরের নকলায় সদ্যযোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাদিয়া উম্মুল বানিন নকলা প্রেস ক্লাবের সকল কর্মকর্তাসহ উপজেলায় কর্মরত সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করেছেন।

সোমবার বিকেলে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসনের আয়োজনে এ মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন। দেশ ও জাতির উন্নয়নে সরকারের উন্নয়নমূলক কর্মকান্ড সমূহ জাতির সামনে তুলে ধরতে প্রতিটি সাংবাদিকের নিজ নিজ অবস্থান থেকে স্বচ্ছতার ভিত্তিতে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার-প্রকাশ করার প্রতি আহবান জানান ইউএনও সাদিয়া উম্মুল বানিন। দেশের সার্বিক উন্নয়ন অগ্রযাত্রায় সাংবাদিকদের ইতিবাচক সহযোগিতা কামনা করে তিনি আরো বলেন, সাংবাদিকরা সমাজের দর্পণ, রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। যেকোন উন্নয়ন কর্মকাণ্ডে সাংবাদিকরা গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারেন বলে তিনি মন্তব্য করেন। সাংবাদিকদের বস্তুনিষ্ঠ লেখনির মাধ্যমেই দেশের সুনাম ও সার্বিক চিত্র দেশ-বিদেশে ছড়িয়ে পড়ে বলে ইউএনও মনে করেন।

দেশ ও জাতির কল্যাণে অনিচ্ছাকৃত অসংঙ্গতি সমূহ সংশ্লিষ্টদের ধরিয়ে দিতে এবং সকল জাতীয় দিবসের খবর সমূহ প্রচার-প্রকাশ করার জন্য উপজেলায় কর্মরত সকল সাংবাদিকদের প্রতি আহবান জানিয়ে তিনি বলেন, ‘সাংবাদিকদের লেখনীর মাধ্যমে একটি জাতির চিন্তাধারা পরিবর্তন হয়ে যেতে পারে’। তাই স্বচ্ছতার ভিত্তিতে বস্তুনিষ্ঠ সংবাদ প্রচার-প্রকাশের প্রতি অধিক গুরুত্ব দিতে সাংবাদিকদের অনুরোধ জানানো হয়। বিশেষ করে সংবাদপত্রে খবর প্রকাশ বা ফেইসবুকে পোস্ট নেতিবাচক কিছু পোষ্ট করার আগে সঠিক তথ্য জেনে ও যাচাই বাচাই করে নিতে পরামর্শ প্রদান করেন তিনি। তানা হলে বিশাল একটি এলাকা যেমন কলঙ্কিত হওয়ার সম্ভাবনা থেকে যায়; তদ্রুপ মারাত্মক বা অপূরনীয় ক্ষতির সম্মূখিন হতে পারেন কোন ব্যক্তি বা মহল।

সদ্যযোগদানকৃত উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া উম্মুল বানিন আরো বলেন- ‘আমি কাজকে ভালোবাসি, আমি কাজে বিশ্বাসী। তাই সাংবাদিকসহ সব পেশাশ্রেণী জনগনকে সাথে নিয়ে কাজের মাধ্যমেই নকলায় দৃশ্যমান উন্নয়নের বিপ্লব ঘটাতে চাই। বিশেষ করে উপজেলার কোন একটিকে ব্রান্ডিং হিসেবে বেছে নিয়ে দেশ-বিদেশে সুমান অর্জন ও পরিচিতি করতে কাজ করতে চাই।’ এর জন্য সাংবাদিকসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

এ মতবিনিময় সভার উন্মুক্ত আলোচনা পর্বে সাংবাদিকগন উপজেলার উন্নয়নে উল্লেখযোগ্য অন্তরায় হিসেবে বিভিন্ন অসঙ্গতি ও জনগনের প্রাপ্তিতে ঘটাতির বিষয় সমূহ তুলে ধরেন। বিশেষ করে প্রায় দেড় যুগধরে বন্ধ থাকা ফায়ার সার্ভিস স্টেশন চালু করা, নদী ভাঙ্গন রোধ করা, অবৈধ ভাবে বালু উত্তোলন বন্ধ করা, সড়কের ফুটপাত মুক্ত করা, ঐতিহ্যবাহী চন্দ্রকোনা বাজারে পর্যাপ্ত পানির ব্যবস্থা করাসহ জনস্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় তুলে ধরেন। তাছাড়া নকলা উপজেলাসহ দেশ ও জাতির উন্নয়নে উপজেলা প্রশাসনের পক্ষ থেকে দ্রুত করণীয় বিষয়ে সাংবাদিকগন নিজ নিজ মতামত পেশ করেন।

এসময় নকলা প্রেস ক্লাবের কার্যনির্বাহী সদস্য সিনিয়র সাংবাদিক আলহাজ্ব মাহবুবর রহমান, সিনিয়র সাংবাদিক মোহাম্মদ হযরত আলী, নকলা প্রেস ক্লাবের সভাপতি ও বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক মো. মোশারফ হোসাইন, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোশাররফ হোসেন সরকার বাবু, প্রেস ক্লাবের সাংগঠনিক সম্পাদক মো. ফজলে রাব্বী রাজন ও মো. নূর হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুহাম্মদ ফারুকুজ্জামান ফারুক, দপ্তর সম্পাদক মো. সেলিম রেজা, প্রচার-প্রকাশনা সম্পাদক নাহিদুল ইসলাম রিজন, কোষাধ্যক্ষ আব্দুল্লাহ আল-আমিন, তথ্য-গবেষণা বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান সৌরভ, সদস্য মো. মোশাররফ হোসেন শ্যামল ও রেজাউল হাসান সাফিত, সাংবাদিক হারুন রশিদ, শাহ ফুয়াদ হোসেন, শাহাজাদা স্বপন, জাহাঙ্গীর হোসেন, ইউসুফ আলী, শফিউল আলম লাভলু ও মোফাজ্জল হোসেনসহ উপজেলায় কর্মরত সংবাদকর্মীগন উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *