নকলায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নতুন কারিকুলাম বাস্তবায়নে ও ডেঙ্গু প্রতিরোধে অভিভাবক সমাবেশ

নকলায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নতুন কারিকুলাম বাস্তবায়নে ও ডেঙ্গু প্রতিরোধে অভিভাবক সমাবেশ

নকলা সংবাদদাতা :শেরপুরের নকলায় শিক্ষার মানোন্নয়নে নতুন শিক্ষা কারিকুলাম বাস্তবায়নে ও ডেঙ্গু প্রতিরোধে সকলের করণীয় বিষয়ক অভিভাবক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার উপজেলার ঐতিহ্যবাহী বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা মিলনায়তনে মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলামের সভাপতিত্বে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশ শেষে উপবৃত্তি বঞ্চিত ইবতেদায়ী স্তরের শিক্ষার্থীদের মাঝে মাদ্রাসার নিজস্ব তহবিল থেকে উপবৃত্তি বিতরণ করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শিক্ষার মানোন্নয়নে শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকগনের জরুরি করণীয় বিষয়ক সংক্ষিপ্ত বক্তব্য রাখেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বোর্ড ঢাকার সাবেক চেয়ারম্যান ও বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর তাসলিমা বেগম।

মাদ্রাসার সাবেক সহকারী শিক্ষক চন্দ্রকোনা কলেজের প্রভাষক মাহবুব হোসাইন রুপমের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ আব্দুর রশিদ ও বানেশ্বরদী ইউপির চেয়ারম্যান মাজহারুল আনোয়ার মহব্বত।

এছাড়া আরো বক্তব্য রাখেন- মাদ্রাসার সাবেক সহকারী মৌলভী বিবিরচর রহমানিয়া ফাজিল মাদ্রাসার প্রভাষক মাওলানা মো. রেজাউল করিম, মাদ্রাসার সাবেক সহকারী শিক্ষক নকলা সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মিজানুর রহমান প্রমুখ।

আলোচনা সভার পরে সরকারি উপবৃত্তি বঞ্চিত ইবতেদায়ী স্তরের শিক্ষার্থীদের মাঝে মাদ্রাসার নিজস্ব তহবিল থেকে উপবৃত্তি বিতরণ করা হয়।

এসময় মাদ্রাসা পরিচালনা পরিষদের সদস্য বীর মুক্তিযোদ্ধা আব্দুল জুব্বার, সংরক্ষিত মহিলা অভিভাবক প্রতিনিধি খোরশেদা বেগম, সহ-সুপার মাওলানা মো. ফজলুল করিম, বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, শওকত আলী, নুসরাত জাহান নিপা, মোস্তাফিজুর রহমান খান, জামাল উদ্দিন, সহকারী মৌলভী ফুলেছা খাতুন ও তাহেরা সুলতানা, এনটিআরসি কর্তৃক মাদ্রাসার জন্য চূড়ান্ত সুপারিশ প্রাপ্ত সহকারী শিক্ষক মাহদী মাসুদ, জেসমিন আক্তার ও সহকারী মৌলভী হযরত আলীসহ কব্দুল হোসেন, আমিন মিয়া, ইয়াছিন আহাম্মেদ, আরিফ হোসেন, লাবনী বেগম ও উজ্জল মিয়া এবং বিভিন্ন এলাকা থেকে আগত বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসায় অধ্যয়নরত ইবতেদায়ী স্তরের সকল শিক্ষাথীসহ অন্যান্য শিক্ষার্থী ও অভিভাবকগন, স্থানীয় শিক্ষানুরাগীগন ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মাদ্রাসার অফিস সূত্রে জানা গেছে, পাঠদান ও পাঠ গ্রহন কার্যদিবসে শতকরা ৮৫ দিন উপস্থিত ও নিজস্ব অর্থায়নের উপবৃত্তি প্রাপ্তির বিভিন্ন শর্ত পূরণ করা সাপেক্ষে ইবতেদায়ী শাখার শিক্ষার্থীদের মাঝে উপবৃত্তি প্রদান করা হয়। প্রতি ৩ মাস পর পর ইবতেদায়ী শাখার শিক্ষার্থীদের মাঝে এ উপবৃত্তি প্রদান করা হয় বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, ইবতেদায়ী শাখার শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের অর্থ গচ্ছিত রাখতে জনতা ব্যাংক নকলা শাখায় একটি সঞ্চয়ী হিসাব খোলা হয়েছে, যার হিসাব নং ১০০১৪৩৮৭০৭৫২। সরকার কর্তৃক উপবৃত্তি বঞ্চিত ইবতেদায়ী শিক্ষার্থীদের মাদ্রাসার নিজস্ব অর্থায়নে উপবৃত্তি প্রদানের মহতী এই কাজে যে কেউ অংশীদার হতে চাইলে জনতা ব্যাংক নকলা শাখার সঞ্চয়ী হিসাব নং ১০০১৪৩৮৭০৭৫২-তে টাকা জমা দিয়ে মাদ্রাসার অফিসে রশিদ জমাদানের শর্তে অংশীদার হতে পারবেন বলে জানিয়েছেন মাদরাসার কর্তৃপক্ষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *