নকলায় বানেশ্বরদী ইউনিয়ন আ.লীগ’র উদ্যোগে বঙ্গবন্ধু’র শাহাদত বার্ষিকী পালিত

নকলায় বানেশ্বরদী ইউনিয়ন আ.লীগ’র উদ্যোগে বঙ্গবন্ধু’র শাহাদত বার্ষিকী পালিত

নকলা সংবাদদাতা: শেরপুরের নকলায় বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর ৪৮তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২৩ উপলক্ষ্যে বানেশ্বরদী ইউনিয়ন আওয়ামী লীগের উদ্যোগে আলোচনা সভাসহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

কর্মসূচির অংশ হিসেবে বুধবার (১৬ আগস্ট) দুপুরের দিকে ইউনিয়ন পরিষদ প্রঙ্গনে আলোচনা সভা, কাঙালী ভোজ ও দোয়া মাহফিল উল্লেখযোগ্য।

ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শরিফ শরীফ হাসানের সভাপতিত্বে আলোচনা সভায় মূখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ। সভায় আরো বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফেরদৌস রহমান জুয়েল, যুগ্ম সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, সাংগঠনিক সম্পাদক রেজাউল হক হীরা, ছামিউল হক মুক্তা ও আব্দুর রশিদ সরকার, সদস্য রেজাউল করিম রিপন, ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আমিনুল ইসলাম প্রমুখ। আলোচনা সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন ইউনিয়ন আওয়ামী লীগ নেতা কিতাব আলী।

আলোচনা সভা শেষে বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের আত্মার মাগফেরাত কামনা ও দেশ জাতির সমৃদ্ধি কামনায় বিশেষ মোনাজাত পরিচালনা করেন উপজেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সুপার মাওলানা শহিদুল ইসলাম।

এসময় উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক খলিলুর রহমান, দপ্তর সম্পাদক রফিকুল ইসলাম সোহেল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক সুলতান মোহাম্মদ আব্দুল মোতালেব, সরকারি হাজী জালমামুদ কলেজের অবসর প্রাপ্ত অধ্যক্ষ লূৎফর রহমান, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামীম আহম্মেদ, দপ্তর সম্পাদক এ.এস.এম.বি করিম শাহজাহান, বানেশ্বরদী ইউপির প্যানেল চেয়ারম্যান উছমান আলী, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা মাজহারুল ইসলাম সিঞ্জু, ইউপি সচিব জাহিদ নেওয়াজ, বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসার সহকারী সুপার ফজলুল করিম, সহকারী শিক্ষক মোস্তাফিজুর রহমান খান ও জামাল উদ্দিনসহ অন্যান্য শিক্ষকগন, বঙ্গবন্ধু শিক্ষা-গবেষণা পরিষদ নকলা উপজেলা শাখার সাংগঠনিক সম্পাদক ও নকলা প্রেস ক্লাবের সভাপতি মো. মোশারফ হোসাইন, সিনিয়র সহ-সভাপতি খন্দকার জসিম উদ্দিন মিন্টু, সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী রাজন, ইউনিয়ন পরিষদে কর্মরত সকল গ্রাম পুলিশসহ উপজেলা, পৌরসভা, ইউনিয়ন ও ওয়ার্ড আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, কৃষক লীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ ও বিভিন্ন পেশা-শ্রেণীর জনগন উপস্থিত ছিলেন।

এর আগের দিন মঙ্গলবার সকাল সাড়ে ৮টায় কালো ব্যাজ ধারন, ইউনিয়ন পরিষদ প্রাঙ্গনে জাতীয় পতাকা অর্ধনমিত করণ, দলীয় ও কালো পতাকা উত্তোলণ। অতঃপর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এঁর অস্থায়ী প্রতিকৃতিতে পুষ্পার্ঘ্য অর্পণ করা হয়। সকাল সাড়ে ৯টায় বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা কর্তৃক আয়োজিত আলোচনা সভা, দেওয়ালিকা প্রকাশ ও দোয়া মাহফিল অনুষ্ঠানে অংশ গ্রহণ করেন ইউনিয়ন নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *