নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে ইনহাউজ প্রশিক্ষণ

নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে ইনহাউজ প্রশিক্ষণ

আব্দুল্লাহ আল-আমিন, নকলা (শেরপুর) :শেরপুরের নকলায় জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে ইনহাউজ প্রশিক্ষণ সম্পন্ন হয়েছে।রোববার (২৬ ফেব্রুয়ারি) বিকেলে উপজেলার বানেশ্বরদী ইসলামিয়া দাখিল মাদ্রাসা কর্তৃপক্ষের আয়োজনে উক্ত ইনহাউজ প্রশিক্ষণের কো-অর্ডিনেটরের হিসেবে দায়িত্ব পালন করেন মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম।

জানা গেছে, যেসকল শিক্ষকগন গত ৬ ও ৭ জানুয়ারী (শুক্রবার ও শনিবার) এবং ১৩, ১৪ ও ১৫ জানুয়ারী (শুক্রবার, শনিবার ও রবিবার) এ ৫দিন ব্যাপী বিষয় ভিত্তিক প্রশিক্ষণ গ্রহন করেছেন। তাদের প্রশিক্ষণ লব্ধ জ্ঞানকে অন্যান্য শিক্ষকগনের মাঝে বিস্তারের লক্ষ্যে এ সংক্ষিপ্ত প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করা হয়।

এতে প্রধান আলোচক হিসেবে শিক্ষা বিষয়ক বক্তব্য রাখেন ইনহাউজ প্রশিক্ষণের কো-অর্ডিনেটর মাদ্রাসার সুপার মাওলানা মো. শহিদুল ইসলাম। এছাড়া প্রশিক্ষিত শিক্ষক হিসেবে বক্তব্য রাখেন- সহকারী শিক্ষক মো. মোশারফ হোসাইন, সহকারী শিক্ষক মোসাম্মৎ রোকেয়া আক্তার, সহকারী মৌলভী মাওলানা ফজলুল করিম ও সহকারী শিক্ষক নুসরাত জাহান প্রমুখ।

মাধ্যমিক পর্যায়ের যে সকল শিক্ষকগন এখনো জাতীয় শিক্ষাক্রম বিস্তরণ প্রশিক্ষণ পায়নি তাদেরকে সম্যক প্রশিক্ষিত করার লক্ষ্যে এই ইনহাউজ প্রশিক্ষণ আয়োজন করে মাদ্রাসার কর্তৃপক্ষ। এই প্রশিক্ষণ জাতীয় শিক্ষাক্রম বিস্তরণে সামান্যতম হলেও ভূমিকা রাখবে বলে অনেকে মনে করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *