ঠেলায় করে ভোট দিলেন ১১০ বছরের বৃদ্ধা-সত্যবয়ান

ঠেলায় করে ভোট দিলেন ১১০ বছরের বৃদ্ধা-সত্যবয়ান

স্টাফ রিপোর্টার ||বয়সের ভারে চামড়ায় কুচ ধরে গেছে ১১০ বছরের বয়াবৃদ্ধ জামেলা বেগমের। তবুও তিনি শেষ বয়সে ভোট দেওয়া থেকে বিরত থাকতে চান না। তাই ঠেলা গাড়ী করে ভোট দিতে এসেছেন তিনি। তার ৪ মেয়ে ও ২ ছেলে রয়েছে। দক্ষিণ পলাশীকুাড়া গ্রামের বাসিন্দা তারা। ২০ বছর আগে স্বামী ইয়াদ আলী মারা গেছেন। রোববার ২৮ নভেম্বর দুপুর ১ টায় শেরপুরের নালিতাবাড়ী উপজেলার পোড়াগাও ইউনিয়নের পলাশীকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ে দেখা গেছে এমন চিত্র।

তার ছোট মেয়ে কমলার সাথে ভোট দিতে এসেছেন তিনি। মেয়ে কমলা জানান, আমার চাচাতো ভাই শেখ ফরিদ কল মার্কায় নিয়া মেম্বার দাড়াইছে। আর এইজন্য আমার মা নিজে থেকেই ভোট দিতে আসতে চাইছে তাই নিয়া আইছি। নির্বাচনে ১ টি ভোটও অনেক দামী। ১ ভোটের জন্যও ফেইল করতে পারে। আমার মা বিছানা থেকে একা ওঠতে পারে না। তারে সবসময় একজন লোক দিয়ে দেখাশোনা করায়। এটি তার জীবনের তো শেষ ভোটও হতে পারে।

বয়স্ক জমেলা বেগম বলেন, বাবা মেলা দিন পর ভোট হইতাছে আর কোনসুম মইরা যাই কওন যায় না। আমার বাসুরের ছেলে মেম্বর খারাইছে। আমার বাশুরের ছেলেরে আমি ভোট না দিবার পাইলে মরেও শান্তি পেতাম না। শেষ বয়সে ভোট দিলাম খুব ভালা লাগতাছে। দোয়া করি বাসুরের ছেলে যেন পাশ করে।

তৃতীয় ধাপে অনুষ্ঠেয় শেরপুরের নালিতাবাড়ীর ১২ ও নকলা উপজেলার ৯টিসহ ২১টি ইউনিয়ন পরিষদ নির্বাচন সকাল ৮টা থেকে শুরু হয়েছে।

নির্বাচনে নকলায় ৯টি ইউনিয়নে ৮২টি ভোট কেন্দ্রে ১ লাখ ৩৮ হাজার ৯৫০ জন, নালিতাবাড়ী উপজেলার ১২টি ইউনিয়নে ১১১ কেন্দ্রে ১ লাখ ৯৫ হাজার ৫২০ জন ভোটার ভোট প্রদান করবেন।

এর মধ্যে নালিতাবাড়ীর নন্নী ইউনিয়নে আওয়ামীলীগের বিল্লাল হোসেন চৌধুরী ও রামচন্দ্রকোড়া মন্ডলিয়া পাড়া ইউনিয়নে আওয়ামীলীগের আমান উল্লাহ বাদশা বিনা প্রতিদ্বন্ধিতায় নির্বাচিত হওয়ায় ১৯ টি ইউনিয়নে চেয়ারম্যান পদে ভোট লড়ছেন ৬৬জন। এর মধ্যে আওয়ামীলীগের মনোনীত ২জন নারীসহ ১৯ জন চেয়ারম্যান প্রার্থী, বাকীদের মধ্যে আওয়ামীলীগের বিদ্রোহী ৪২ জন বাকী ৫ জন বিএনপি বিদ্রোহী স্বতন্ত্র প্রার্থী। ২১ ইউনিয়নে সংরক্ষিত নারী সদস্য পদে ২২৩ ও সাধারণ সদস্য পদে ৬৩০ জন প্রার্থী প্রতিদ্বন্ধীতা করছেন।

এব্যাপারে পলাশীকুড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের দায়ীত্বে থাকা প্রিজাইডিং অফিসার মোঃ মিজানুর রহমান নিউজবাংলাকে বলেন, আমরা অসুস্থদের আগে ভোট দিতে সহযোগীতা করছি। এখন পর্যন্ত এই কেন্দ্রে সুষ্ঠভাবে ভোটগ্রহন অনুষ্ঠিত হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *