ঝিমিয়ে থাকা সাংস্কৃতিক অঙ্গনকে ফুঁটিয়ে তুলছেন জেলা প্রশাসক মোমিনুর রশীদ|| (পর্ব১)

ঝিমিয়ে থাকা সাংস্কৃতিক অঙ্গনকে ফুঁটিয়ে তুলছেন জেলা প্রশাসক মোমিনুর রশীদ|| (পর্ব১)

বুলবুল আহম্মেদ || জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ শেরপুরে যোগদানের পর থেকেই ঝিমিয়ে থাকা সাংস্কৃতিক অঙ্গনকে নতুন রুপে ফুঁটিয়ে তুলেছেন। যা সাংস্কৃতিক শিল্পীরা ব্যাপক ভাবে উৎসাহিত হয়েছেন। নতুন ভাবে সাংস্কৃতিক অঙ্গন রুপ নিবে বলে ভাবতেই অবাক ছিলো শিল্পীরা। সাংস্কৃতিক শিল্পিদের মধ্যে অনেক জল্পনা কল্পনা থাকলেও সকলকিছুর অবসান ঘটিয়ে নতুনভাবে গড়ে তুলতে জেলা প্রশাসন সার্বিকভাবে সহযোগিতা করে আসছেন। যাতে করে শেরপুরের সাংস্কৃতিক অঙ্গন বিলিনের পথে না যায়। পিছিয়ে পরা এ অঙ্গনকে জাগ্রত করতে জেলা প্রশাসকের উদ্যোগ শিল্পীদের মাঝে ব্যাপক প্রশংসা কুড়াচ্ছেন।

এব্যাপারে বাংলাদেশ উদীচী শিল্পীগোষ্ঠী শেরপুর জেলা সংসদের সভাপতি তপন সারোয়ার বলেন, আমরা শেরপুরের সাংস্কৃতিক কর্মীরা গর্বিত যে একজন সৎ যোগ্য এবং কর্মবীর জেলা প্রশাসক পেয়েছি। তিনি সাংস্কৃতিক অঙ্গনকে একদম নতুন রুপে সাজানোর হন্য সকল ধরনের পদক্ষেপ হাতে নিয়েছেন। তিনি শেরপুরে যোগদানের পর থেকেই সাংস্কৃতিক শিল্পীরা নতুন ভাবে জাগ্রত হয়েছেন। জেলা প্রশাসক সাংস্কৃতিক অঙ্গন নিয়ে যে ধরনের চিন্তা চেতনা নিয়ে কাজ করছেন আশা করি খুব দ্রুত একটা সুফল পাবো।

পাতাবাহার খেলাঘর আসরের সহ-সভাপতি উপজেলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা বলেন, শেরপুরের সুযোগ্য জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ তিনি খুব বেশি দিন হয়নি শেরপুরে এসেছেন। তারপরও অন্যান্য সব বিষয়ের মত সাংস্কৃতিক অঙ্গনকে জাগ্রত করেছেন। তিনি নিজেই সাংস্কৃতিক কর্মকাণ্ডে জড়িত থেকেই বিভিন্ন সমস্যা চিন্হিত করে দ্রুত সমাধান করান। সাংস্কৃতিক কর্মীদের তিনি যথেষ্ট মূল্যায়ন করেন। জেলা শিল্পকলায় কমিটি নিয়ে একটি দীর্ঘদিনের সমস্যা ছিলো ইতিমধ্যে তিনি আহ্বায়ক কমিটি করে দিয়েছেন। খুব শীগ্রই একটি সুন্দর কমিটি উপহার দিবেন।

রীতেশ কর্মকার বলেন, শেরপুর জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ দায়িত্ব নেওয়ার পর থেকেই বেশ কয়েকটি উদ্যোগ গ্রহন করেছেন যা সাংস্কৃতিক শিল্পীদের মধ্যে ব্যাপক উৎসাহ উদ্দীপনা জেগেছে। বিগতদিনে অনেক ধরনের ত্রুটি থাকলেও সকল সাংস্কৃতিক শিল্পীদের নিয়ে মতবিনিময় সভা করে সে সকল সমস্যাগুলো চিন্হিত করে একটি নতুন সাংস্কৃতিক অঙ্গন সৃষ্টি করেছেন। করোনা কালীন সময়ে দুস্থ শিল্পীদের মাঝে আর্থিক সহযোগিতা করেছেন। শিল্পকলা একাডেমিতে সে সকল অনুষ্ঠান এখন হচ্ছে তা সত্যিই প্রশংসনীয়। তিনি সাংস্কৃতিক কর্মকাণ্ডকে বেগবান করতে সাংস্কৃতিক অঙ্গনে নতুন মাত্রা যোগ করেছে। আমরা সাংস্কৃতিক কর্মী জেলা প্রশাসক মোমিনুর রশীদ এর প্রতি অনেক খুশি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *